Twitter: ফ্রিতে ব্লু টিকের দিন শেষ, পয়লা এপ্রিল থেকে টাকা না খসালে থাকবে না Blue Tick

Avatar

Published on:

Twitter Remove Legacy Blue Ticks from April 1

টুইটার (Twitter) ব্যবহারকারীদের জন্য বড় আপডেট সামনে এল। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, যেসব ইউজার টুইটার ব্লু মেম্বারশিপের জন্য অর্থ প্রদান করবে না, তাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক সরিয়ে ফেলা হবে। এর অর্থ হল ব্লু টিকটির জন্য অর্থ প্রদান করেননি এমন সাংবাদিক, সেলিব্রিটি, রাজনীতিবিদদের অ্যাকাউন্ট থেকে শীঘ্রই ব্লু টিকটি সরানো হবে।

টুইটার জানিয়েছে, ১ এপ্রিল থেকে তারা তাদের লিগ্যাসি ভেরিফিকেশন প্রোগ্রাম এবং লিগ্যাসি ভেরিফিকেশন চেকমার্ক সরাতে শুরু করবে। ফলে টুইটারে ব্লু চেকমার্ক রাখতে, ইউজারদের টুইটার ব্লু পরিষেবায় সাইন আপ করতে হবে। টুইটার আজ অফিসিয়াল হ্যান্ডেলে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছে।

টুইটার ভেরিফাইড অ্যাকাউন্টের ব্যবহারকারীরা চেকমার্কে ক্লিক করে একটি পপ-আপ দেখতে পান, যেখানে বলা হয় এটি একটি লিগ্যাসি অ্যাকাউন্ট। আবার কারো অ্যাকাউন্টে দেখায় যে, এই অ্যাকাউন্টটি সরকার, সংবাদ, বিনোদন বা অন্যান্য মনোনীত বিভাগের অংশীদার হওয়ায় ভেরিফাই করা হয়েছে। মনে হচ্ছে এই সমস্ত অ্যাকাউন্টে আর ব্লু টিক থাকবে না।

জানিয়ে রাখি, টুইটার ব্লু সাবস্ক্রিপশন মডেলের জন্য প্রতি মাসে ৮ ডলার দিতে হবে। এটি ওয়েবসাইটের জন্য। তবে অ্যাপ স্টোরের খরচের কারণে আইওএস ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সাইনআপ খরচ প্রতি মাসে ১১ ডলার পড়বে। টুইটারের দাবি, যারা এই পরিষেবা সাবস্ক্রাইব করবেন তাদের টাইমলাইনে কম বিজ্ঞাপন, কথোপকথনে অগ্রাধিকার, বুকমার্ক ফোল্ডার এবং বড় টুইট করার সুবিধা মিলবে।

সঙ্গে থাকুন ➥