৫০০ টাকার কম খরচে মিলবে ৯০ জিবি ডেটা, Vi MiFi-এর জন্য বেছে নিন এই দুটি পোস্টপেইড প্ল্যান

Avatar

Published on:

আপনি কি Vi MiFi (ভিআই এমআইএফআই) ব্যবহার করেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে এক দারুণ সুখবর। কারণ Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই), তার Vi MiFi-এর জন্য অত্যন্ত সাশ্রয়ী মূল্যে দুটি পোস্টপেইড প্ল্যান মার্কেটে নিয়ে এসেছে। বর্তমান ডিজিটাল যুগে যেহেতু ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত চলাও অসম্ভব, তাই অত্যন্ত সস্তায় প্রচুর পরিমাণে ডেটা প্রদান করে এই প্ল্যান দুটি ব্যবহারকারীদের বিশেষভাবে সাহায্য করবে। এক্ষেত্রে যারা জানেন না তাদের বলে রাখি, Vi MiFi হল একটি পোর্টেবল ওয়াই-ফাই হটস্পট ডিভাইস, যা Reliance Jio-র JioFi-এর অনুরূপ। ডিভাইসটি অত্যন্ত হালকা হওয়ায় আপনি সহজেই এটিকে আপনার পকেটের মধ্যে বা ব্যাগের ভিতরে নিয়ে যে-কোনো জায়গায় যেতে পারবেন।

Vi MiFi-এর সুবিধা ও অন্যান্য তথ্য

সংস্থার মতে, এই গ্যাজেটটির মারফত একইসাথে ১০টি ডিভাইসকে কানেক্ট করা যেতে পারে। আর এটির মাধ্যমে নেট পরিষেবা পাওয়ার জন্য ব্যবহারকারীদের এই ডিভাইসের মধ্যে একটি নতুন ভিআই পোস্টপেইড সিম ইনসার্ট করতে হবে, যাতে ভিআই এমআইএফআই একটি ৪জি (4G) নেটওয়ার্কের সঙ্গে কানেক্ট করতে পারে। মনে রাখতে হবে এটি কিন্তু ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবে না। তাছাড়া ডিভাইসটি সর্বোচ্চ ১৫০ এমবিপিএস পর্যন্ত নেট স্পিড প্রদান করতে সক্ষম। আর ব্যাটারি রিপ্লেসমেন্টের কোনো ভাবনাচিন্তা ছাড়াই আপনি এটিকে বারংবার চার্জ দিতে পারেন। কারণ ভিআই এমআইএফআই-তে একটি ২৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং প্রতিবার চার্জে এই ডিভাইসটি দীর্ঘক্ষণ পর্যন্ত চলতে পারে।

এবার ভিআই এমআইএফআই প্ল্যান সম্পর্কে আপনাদেরকে গুটিকয়েক কথা বলি। এমনিতে এই ডিভাইসের জন্য নির্বাচিত কিছু পোস্টপেইড প্ল্যান অফার করে ভিআই। ফলে ইউজাররা মোবাইল রিচার্জ প্ল্যানের মতো ভিআই এমআইএফআই-এর জন্য কিন্তু কোনো আনলিমিটেড প্রিপেইড প্ল্যান কিনতে পারবেন না। তবে এর জন্য দুটি পোস্টপেইড প্ল্যান রয়েছে। প্রথম প্ল্যানটির দাম ৩৯৯ টাকা এবং এতে ৫০ জিবি ডেটাসহ ২০০ জিবি ডেটা রোলওভার বেনিফিট পাওয়া যায়। এই ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইউজারদের প্রতি গিগাবাইট (জিবি) ডেটা ব্যবহারের জন্য ২০ টাকা করে চার্জ দিতে হবে। সংস্থা কর্তৃক প্রদত্ত দ্বিতীয় প্ল্যানটির দাম ৪৯৯ টাকা, যা ৩৯৯ টাকার প্ল্যানের মতো একই ডেটা রোলওভার বেনিফিটসহ ৯০ জিবি ডেটা সরবরাহ করে। এই প্ল্যানেও নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ব্যবহারকারীদের প্রতি জিবি ডেটা ব্যবহারের জন্য অতিরিক্ত ২০ টাকা করে খসাতে হবে।

এবার ডিভাইসটির দামের কথায় আসা যাক। বর্তমান ইন্টারনেট নির্ভর জমানায় অত্যন্ত কার্যকর এই ডিভাইসটি কিনতে গেলে ব্যবহারকারীদের এককালীন মাত্র ২,০০০ টাকা (নন-রিফান্ডেবল, সমস্ত ট্যাক্সসহ) খরচ করতে হবে। ব্যাঙ্গালোর, পুনে, থানে, মুম্বাই, নভি মুম্বাই, দিল্লি, নয়ডা, চেন্নাই, গাজিয়াবাদ, গুরগাঁও, আহমেদাবাদ, সুরাট, কলকাতা, রাজকোট, কোচি এবং বরোদার নির্বাচিত কিছু রিটেইল স্টোরে এই ডিভাইসটি বিক্রির জন্য উপলব্ধ। আবার ইউজাররা কোম্পানির ওয়েবসাইট থেকেও Vi MiFi কিনতে পারেন। সেক্ষেত্রে এখন ডিভাইসটি কিনলে ‘রিফ্রেশ’ বা কিছুটা পরিবর্তিত ডিজাইন চোখে পড়বে। কারণ হালফিলে এটিকে নতুন আঙ্গিকে লঞ্চ করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥