মিলবে রোজ ১.৫ জিবি পর্যন্ত ইন্টারনেট, ৩০০ টাকার কমে উপলব্ধ Vi-এর সেরা রিচার্জ প্ল্যানগুলি দেখে নিন

Avatar

Published on:

সস্তায় উপলব্ধ যে-কোনো জিনিসই বেশিরভাগ গ্রাহককেই প্রবলভাবে আকৃষ্ট করে। আর হালফিলে সেটি যদি আবার রিচার্জ প্ল্যান হয়, তাহলে তো আর কথাই নেই! কারণ গত বছরের শেষের দিকে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি টেলিকম কোম্পানিগুলি তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০%-২৫% পর্যন্ত বাড়িয়ে ইতিমধ্যেই বেশিরভাগ মানুষের ওপর বেশ চাপের সৃষ্টি করেছে। আবার ইদানীংকালে করোনা পরিস্থিতির জেরে অধিকাংশেরই পকেটের অবস্থা তথৈবচ। সেক্ষেত্রে কমবেশি সকলেই এখন কমদামি রিচার্জ প্ল্যানের সন্ধান করে চলেছেন।

একথা আমাদের সকলেরই জানা যে, ইউজারদের সুবিধার্থে দেশের অন্য দুই শীর্ষস্থানীয় বেসরকারি টেলিকম সংস্থার চাইতে Reliance Jio খানিকটা সাশ্রয়ী মূল্যে একাধিক প্রিপেইড প্ল্যান অফার করে। তাই বেশিরভাগ গ্রাহকই জিও-র হাত ধরার পাশাপাশি সংস্থার প্ল্যানগুলিকেও খুব পছন্দ করেন। কিন্তু তাই বলে অন্যরাও কিন্তু পিছিয়ে নেই। দেশের তৃতীয় টেলিকম কোম্পানি হিসেবে পরিচিত Vodafone Idea (ভোডাফোন আইডিয়া) বা Vi (ভিআই) সম্প্রতি ইউজারদের জন্য বেশ কয়েকটি কমদামি প্রিপেইড প্ল্যান মার্কেট এনে হাজির করেছে, যেগুলি এই চরম মূল্যবৃদ্ধির যুগেও ইউজারদের চাহিদা পূরণ করতে সক্ষম। তাই আপনি যদি Vi-এর গ্রাহক হয়ে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার বিশেষভাবে কাজে আসবে। কেননা এখানে আমরা ৩০০ টাকার কমে উপলব্ধ ভোডাফোন আইডিয়ার কয়েকটি সাশ্রয়ী মূল্যের প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি যেগুলিতে কলিং, ডেটা, এসএমএস-এর পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে এক্সট্রা বেনিফিটও মিলবে।

Vi-এর ৩০০ টাকার কম দামি প্ল্যান

ভিআই-এর ২৩৯ টাকার প্রিপেইড প্ল্যানটির মেয়াদ ২৪ দিন। এই প্ল্যানে প্রতিদিন ১ জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি রোজ ১০০টি করে এসএমএস করার সুযোগ দেওয়া হয়েছে। তবে প্ল্যানটিতে কোনো এক্সট্রা বেনিফিট নেই। আবার, সংস্থার ২১৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২১ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ১০০টি করে এসএমএস এবং দৈনিক ১ জিবি করে ডেটা পাওয়া যায়। সেইসাথে এক্সট্রা বেনিফিট হিসেবে Vi Movies & TV অ্যাপের বেসিক অ্যাক্সেস পাবেন ইউজাররা। অন্যদিকে, ভিআইয়ের ২৬৯ টাকার প্ল্যানটিতে ২৮ দিনের মেয়াদে ২১৯ টাকার প্রিপেইড প্ল্যানে উপলব্ধ সব সুবিধাই পাবেন ইউজাররা।

আবার যাদের একটু বেশি ডেটার প্রয়োজন, তারা সংস্থার ২৪৯ টাকার প্রিপেইড প্ল্যানটি রিচার্জ করার কথা ভাবতে পারেন। এই প্ল্যানে ২১ দিনের জন্য প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কলিংয়ের পাশাপাশি রোজ ১০০টি করে এসএমএসের সুবিধা পাওয়া যায়। উপরন্তু, এক্সট্রা বেনিফিট হিসেবে Vi Movies & TV অ্যাপের বেসিক অ্যাক্সেস পাবেন ইউজাররা। অন্যদিকে, ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, রোজ ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা মিলবে।

তবে ২৯৯ টাকার প্ল্যানে উপলব্ধ এক্সট্রা বেনিফিটগুলিই গ্রাহকদের কাছে মূল আকর্ষণীয় বিষয়। কারণ অতিরিক্ত সুবিধা হিসেবে এই প্ল্যানে ডেটা ডিলাইটস (প্রতি মাসে ২ জিবি ডেটা ব্যাকআপ), উইকএন্ড ডেটা রোলওভার (সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দৈনিক ডেটা লিমিটের মধ্যে থেকে পড়ে থাকা অবশিষ্ট ডেটা ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে শনি এবং রবিবার), বিঞ্জ অল নাইট ডেটা (রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুবিধা মেলে ও এই ব্যবহার্য নেটের পরিমাণ দৈনিক ডেটা লিমিট থেকে কাটা হয় না) এবং Vi Movies & TV-এর অ্যাক্সেস মিলবে।

সঙ্গে থাকুন ➥