Vivo-র নতুন চমক, আসছে NEX X Note ও NEX X Fold ফ্ল্যাগশিপ স্মার্টফোন

Avatar

Published on:

ভিভো (Vivo) সাধারণত তাদের Nex লাইনআপের অধীনে এক্সপেরিমেন্টাল ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিই বাজারে উন্মোচন করে থাকে। সেক্ষেত্রে গতবছরই সংস্থার প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি সম্বন্ধে প্রাথমিকভাবে জানা যায় এবং তারপর থেকেই জল্পনা শুরু হয় যে, এই আপকামিং ডিভাইসটি ভিভোর পরীক্ষামূলক নেক্স সিরিজের অংশ হিসাবে বাজারে পা রাখবে। এখন এক জনপ্রিয় টিপস্টারও এই জল্পনার সাথেই সুর মিলিয়ে দাবি করেছেন, এই ফোল্ডেবল ফোনটি Vivo Nex X Fold নামে বাজারে লঞ্চ করা হবে এবং এই হ্যান্ডসেটের পাশাপাশি একটি নতুন Nex X Note ফোনও বাজারে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, ২০২০ সালে Vivo Nex 3S স্মার্টফোনটি লঞ্চ হওয়ার পর এই সিরিজের অধীনে আর কোনও ডিভাইস উন্মোচন করেনি সংস্থা।

বাজারে আসছে Vivo Nex সিরিজের একাধিক ডিভাইস

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এর একটি পোস্টে ইঙ্গিত করেছেন, শীঘ্রই ভিভোর নেক্স সিরিজের দুই আপকামিং স্মার্টফোন, এক্স ফোল্ড এবং এক্স নোট হিসেবে বাজারে আসবে। ধরে নেওয়াই যায়, নেক্স সিরিজের প্রথা অনুযায়ী দুটি ডিভাইসই ফ্ল্যাগশিপ হবে। টিপস্টার আরও বলেছেন যে, ভিভো নেক্স এক্স ফোল্ড স্মার্টফোনটি একটি হাই-এন্ড ফোল্ডিং স্ক্রিন ফ্ল্যাগশিপ ডিভাইস হবে, অপরদিকে ভিভো নেক্স এক্স নোট ৭ ইঞ্চির বড় ডিসপ্লের ব্যবসায়িক ফ্ল্যাগশিপ মডেল হিসেবে বাজারজাত হবে।

জানিয়ে রাখি, আসন্ন জুটির সম্পর্কে এখনো অবধি খুব বেশি কিছু জানা যায়নি, তবে যেহেতু Vivo Nex X Note-এর নামের সাথে ‘নোট’ শব্দটি রয়েছে এবং একটি বড় আকারের ডিসপ্লে থাকবে বলে জানা যাচ্ছে। তাই এই ডিভাইসটি এস পেন (S Pen)-এর মতো স্টাইলাস সহ আসতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, Vivo NEX X Fold-এর ক্ষেত্রে, এক টিপস্টার আগেই প্রকাশ করেছিলেন যে, ভিভোর এই হ্যান্ডসেটে ৮০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এই চার্জিং গতি বাজারে বিদ্যমান ডিভাইসগুলির মধ্যে দ্রুততম না হলেও, বর্তমানে উপলব্ধ সব ফোল্ডেবল ফোনকেই হার মানাবে এই চার্জিং স্পিড। উদাহরণস্বরূপ, Oppo Find N ফোল্ডেবল ডিভাইসে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে শুধুমাত্র ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

উল্লেখ্য, NEX সিরিজের পাশাপাশি, ভিভো তার আরও একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই আপকামিং Vivo X80 সিরিজে চারটি X80 মডেল অন্তর্ভুক্ত থাকতে পারে। এগুলি হল – Vivo X80 SE, X80, X80 Pro, এবং X80 Pro+।

সঙ্গে থাকুন ➥