Vivo ও iQOO ইউজারদের জন্য সুখবর, চলে এল নতুন OriginOS Ocean কাস্টম ইউআই

Avatar

Published on:

ইউজারদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরো মজাদার করে তুলতে, সম্প্রতি চীনে Vivo OriginOS Ocean (ভিভো ওরিজিনওএস ওসিয়ান) নামের নতুন এবং রিডিজাইন কাস্টম স্কিন লঞ্চ করল Vivo। এই নতুন ওএস ভার্সনটি সংস্থার জনপ্রিয় OriginOS-এর সাকসেসর হিসেবে এসেছে, যাতে নতুন নতুন ডিজাইনের পাশাপাশি ইন্টারেক্টিভ মোড এবং অ্যাপ্লিকেশনের বিকল্প দেওয়া হয়েছে। এর মধ্যে ইউজাররা মূলত রিডিজাইন মিউজিক প্লেয়ার (ওয়াকম্যান), নতুন ডায়লার ইন্টারফেস, একটি রিডিং অ্যাপ (যা বিভিন্ন উৎস থেকে কন্টেন্ট এক জায়গায় নিয়ে আসবে) এবং একটি নতুন ক্যামেরা অ্যাপ উপভোগ করতে পারবেন৷ আবার Vivo জানিয়েছে যে এই OriginOS Ocean কম ব্যাটারি খরচের সুবিধার সাথে মসৃণ এক্সপিরিয়েন্স দেবে। সেক্ষেত্রে বলে রাখি, চীনা কোম্পানিটি এই আপডেটের একটি রোলআউট টাইমলাইন প্রকাশ করেছে। ফলে কোন ফোনে কবে এই OriginOS Ocean আপডেট পাওয়া যাবে, তা জানার জন্য ইউজারদের অপেক্ষা করতে হবে না!

Vivo OriginOS Ocean-এর ফিচার

সংস্থার মতে, নতুন রিডিজাইন ভিভো অরিজিন ওএস ওসান কাস্টম স্কিন ইউজারদের অ্যাকুরেট ফোকাস এবং এফিসিয়েন্ট কমিউনিকেশন সরবরাহ করবে। এক্ষেত্রে আপডেটটি উপলব্ধ হলে ফোনের কল স্ক্রিনে পরিবর্তন দেখা যাবে, যার সাথে ‘ওয়াকম্যান’ নামে একটি নতুন ডিজাইনের মিউজিক প্লেয়ার এবং কাস্টমাইজ বাটন উপলব্ধ হবে। এছাড়া মিউজিক প্লেয়ারটিতে থাকবে নানাবিধ মজাদার ফিচার। শুধু তাই নয়, এই নতুন ওএস অপ্টিমাইজড লেআউট, স্পেসিং, রঙ এবং ব্যাকগ্রাউন্ডের সুবিধা দেবে। অন্যদিকে ইউজাররা পাবেন রিডিং ফিচার নামের পেজ টার্নিং এফেক্ট, যা ইউজারদের ডিজিটালভাবে পেজ ফ্লিপ করতে থাকবে।

অন্যান্য ফিচারের কথা বললে, ওরিজিনওএস ওসান কাস্টম রমে নানা জেসচার কন্ট্রোলসহ একটি নতুন ক্যামেরা অ্যাপ থাকবে। অ্যাপটিতে ন্যাচারাল স্যাচুরেশন এবং হিউ স্যাচুরেশনের মতো সমন্বিত প্যারামিটার, লেভেল গেজ, অ্যান্টি-শেক স্ট্যাটাস, ফোকাল লেন্থ পরিবর্তন, ফোকাসিং সিস্টেম ইত্যাদি অপশন পরিলক্ষিত হবে। ফটোতে এফেক্ট যুক্ত করতে মিলবে স্লাইড জেসচারের মত কিছু সুবিধা। তাছাড়াও এই আপডেট নতুন লক স্ক্রিন সিস্টেম, ফোল্ডার সিস্টেম, মাল্টি-টাস্ক সুইচিং অফার করবে। সাথে থাকবে সিস্টেম-লেভেল প্রাইভেসি সিকিউরিটি সলিউশন এবং পাঁচটি ডেটা সিকিউরিটি লেভেল।

ভিভো অরিজিনওএস ওসান কখন কোন ফোনে আসবে (Vivo OriginOS Ocean Roll out Timeline)

ভিভোর প্রকাশিত রোলআউটের টাইমলাইন অনুযায়ী, ৩০শে ডিসেম্বর আপডেট আসা শুরু করবে। এক্ষেত্রে প্রথম ব্যাচে Vivo X70 সিরিজ, Vivo X60 সিরিজ এবং iQOO 8 সিরিজের হ্যান্ডসেটে এই আপডেট শুরুতে উপলব্ধ হবে। আবার দ্বিতীয় ব্যাচ ২০২২ সালের জানুয়ারির শেষ দিকে, তৃতীয় ব্যাচটি ফেব্রুয়ারি এবং মার্চ থেকে আপডেট পাবে। শেষ ব্যাচে ওরিজিনওএস ওসান আপডেট মিলবে আগামী বছরের এপ্রিলে।

সঙ্গে থাকুন ➥