বহু প্রতীক্ষিত Vivo X Fold লঞ্চ হচ্ছে 11 এপ্রিল, সাথে আসতে পারে Vivo X Note, Pad, X80

Avatar

Published on:

বিগত কয়েক মাস ধরেই ভিভোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, আপকামিং Vivo X Fold-কে নিয়ে স্মার্টফোন অনুরাগীদের মধ্যে জল্পনা তুঙ্গে রয়েছে। যদিও এতদিন ফোনটির লঞ্চের তারিখ জানা যাচ্ছিল না। তবে আজ (২৮ মার্চ) স্মার্টফোন ব্র্যান্ডটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, তারা আগামী ১১ এপ্রিল হোম মার্কেট চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করবে এবং এই আসন্ন ইভেন্টে, ভিভো পর্দা সরাবে তাদের বহু প্রতীক্ষিত Vivo X Fold ফোল্ডেবল স্মার্টফোনটির ওপর থেকে। সেই সাথে, ব্র্যান্ডটি এই ইভেন্টে Vivo X Note, Vivo Pad, এবং Vivo X80 সিরিজের স্মার্টফোনগুলিও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

Vivo আগামী মাসেই বাজারে নিয়ে আসছে তাদের একাধিক ফ্ল্যাগশিপ ডিভাইস

ভিভো একটি টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে, আগামী ১১ এপ্রিল সংস্থার তরফে একটি বড় লঞ্চ ইভেন্টের আয়োজন করা হয়েছে এবং এই ইভেন্টটির সূচনা হবে স্থানীয় সময় সন্ধ্যা ৭:৩০ টায় (ভারতে বিকেল ৫.০০ টা)। এই ইভেন্টেই আসন্ন ভিভো এক্স ফোল্ড ফোল্ডেবল হ্যান্ডসেটটি উন্মোচিত হবে বলেও জানা গেছে, যার কোডনেম বাটারফ্লাই। কোম্পানির শেয়ার করা এই টিজার ভিডিওতে বলা হয়েছে, নতুন ভিভো ফোল্ডেবল স্মার্টফোনের হাত ধরে একটি নতুন যুগের সূচনা হবে।

প্রসঙ্গত, বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী, Vivo X Fold ফোল্ডেবল ফোনে ৬.৫৩ ইঞ্চির OLED ডিসপ্লে দেওয়া হবে, যা ফুল এইচডি+ স্ক্রিন রেজোলিউশন করবে। এই ফোনের ডিসপ্লের ওপর একটি পাঞ্চ-হোল কাটআউট দেখা যেতে পারে, যার মধ্যে ফ্রন্ট ফেসিং ক্যামেরাটি অবস্থান করবে। এতে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ একটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে। এই ফোল্ডেবল ফোনটি ১২ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – এই দুটি মেমরি ভ্যারিয়েন্টে আসবে বলে আশা করা হচ্ছে। Vivo X Fold তিনটি কালার অপশনে উপলব্ধ হতে পারে, এগুলি হল- ব্লু, ক্রিমসন এবং অরেঞ্জ।

এছাড়াও, Vivo X Fold এবং Vivo X Note উভয় স্মার্টফোনই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, কিন্তু Vivo Pad নামে ব্র্যান্ডের আসন্ন ট্যাবলেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ আসবে বলে মনে করা হচ্ছে৷

উল্লেখ্য, যদিও ভিভোর এই ডিভাইসগুলির প্রধান স্পেসিফিকেশন এবং ফিচারগুলি ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে, তবে যেহেতু লঞ্চ ইভেন্টটির আর মাত্র কয়েক সপ্তাহই বাকি, তাই আগামী দিনে আসন্ন প্রোডাক্টগুলির সম্পর্কে আরও বিবরণ সামনে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥