এক্সিনস নয়, Vivo X60 সিরিজ স্ন্যাপড্রাগন প্রসেসর সহ ২২ মার্চ গ্লোবাল মার্কেটে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

গতবছর ডিসেম্বরে ভিভো ঘরেলু মার্কেটে লঞ্চ করেছিল Vivo X60 এবং Vivo X60 Pro। এই দুটি ফোনেই এক্সিনস ১০৮০ প্রসেসর ছিল। যদিও টিপস্টাররা দাবি করেছিল, এই দুটি ফোন গ্লোবাল মার্কেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ পাওয়া যাবে। এবার ভিভো-র তরফেও সেই দাবিতে শিলমোহর দেওয়া হল। আসলে আগামী ২২ মার্চ মালয়েশিয়ায় ভিভো এক্স৬০ সিরিজ লঞ্চ হবে। এই সিরিজের ফোনে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকবে বলে কোম্পানি নিশ্চিত করেছে।

প্রসঙ্গত এই সিরিজে Vivo X60 Pro+ নামেও একটি ফোন আছে, যেখানে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও এই ফোনটি ২২ মার্চ লঞ্চ হবে কিনা না জানা যায়নি। টিজার পেজ দেখে অনুমান করা যায় এই ফোনটি হয়তো মালয়েশিয়ায় পাওয়া যাবে না ,কারণ টিজার পেজে কেবল ভিভো এক্স৬০ সিরিজের বিশেষত্ব হিসাবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের কথা বলা হয়েছে। জানিয়ে রাখি এই সিরিজ শীঘ্রই ভারতেও লঞ্চ হবে।

ছবি ক্রেডিট -Vivo

Vivo X60 এবং Vivo X60 Pro এর স্পেসিফিকেশন (চাইনিজ ভ্যারিয়েন্ট)

ভিভো এক্স৬০ সিরিজের এই দুই ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৩৭৬ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। এতে HDR10 ও HDR10+ সাপোর্ট করবে। আবার এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস ১১ কাস্টম স্কিনে চলে। ফোনগুলি ১২ জিবি পর্যন্ত LPDDRX4 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে।

এদিকে Vivo X60 এসেছে ৪,৩০০ এমএএইচ ব্যাটারির সাথে। যেখানে Pro মডেলে আছে ৪,২০০ এমএইচের ব্যাটারি। আবার ক্যামেরার কথা বললে Pro মডেলে ৮ মেগাপিক্সেলের এফ/৩.৪ অ্যাপারচারযুক্ত পেরিস্কোপ সেন্সরের অতিরিক্ত উপস্থিত আছে (কোয়াড ক্যামেরা)। অন্যথায় দুটি ফোনেই পাওয়া যাবে, OIS সাপোর্টসহ ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭৯) সোনি IMX598 গিম্বল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২) ও ১৩ মেগাপিক্সেলের (এফ/২.৪৬) টেলিফটো সেন্সর। দুটি ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥