Vivo X80 Pro আসছে দুর্দান্ত Sony IMX8 সিরিজের ক্যামেরা সেন্সর ও Dimensity 9000 প্রসেসর সহ

Avatar

Published on:

ভিভো (Vivo) তাদের আপকামিং Vivo X80 ফ্ল্যাগশিপ সিরিজটি শীঘ্রই বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপে Vivo X80, X80 Pro এবং X80 Pro Plus মডেলগুলি অন্তর্ভুক্ত থাকবে। যদিও Vivo X80 ফোনটির সম্পর্কে এখনো অবধি খুব বেশি তথ্য প্রকাশ্যে আসেনি, তবে জানা গেছে যে X80 Pro এবং X80 Pro Plus ডিভাইস দুটি যথাক্রমে ডাইমেনসিটি এবং স্ন্যাপড্রাগন চিপসেট দ্বারা চালিত হবে৷ আবার এখন, এক জনপ্রিয় টিপস্টার প্রকাশ করেছেন যে, ডাইমেনসিটি প্রসেসর দ্বারা চালিত Vivo X80 Pro মডেলটি Sony IMX8-সিরিজের ক্যামেরা সেন্সর সহ আসবে।

Vivo X80 Pro-এ থাকবে Sony IMX8 সিরিজের ক্যামেরা সেন্সর

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রো ব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে জানিয়েছেন, সনি আইএমএক্স৮ সিরিজের ক্যামেরা সেন্সর ভিভোর একটি ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর চালিত ডিভাইসে ব্যবহার করা হবে। সেক্ষেত্রে ড় ভিভো এক্স৮০ প্রো-ই হল একমাত্র আপকামিং ভিভো ফোন যা উল্লিখিত মিডিয়াটেক চিপসেটের সাথে আসবে। ফলে বলার অপেক্ষা রাখে না যে, আসন্ন ভিভো এক্স৮০ প্রো স্মার্টফোনেই নতুন আইএমএক্স৮-সিরিজ বা আইএমএক্স৮০০ সেন্সর থাকবে।

এছাড়া, টিপস্টার আরও বলেছেন যে, এই আইএমএক্স৮-সিরিজ সেন্সরটি একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ইউনিট হবে। জানিয়ে রাখি, পূর্ববতী রিপোর্ট থেকে জানা গেছে Vivo X80 Pro ফোনে ৫০ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত কোয়াড-ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এর আগেও অন্যান্য রিপোর্টে প্রকাশ করা হয়েছিল, ভিভো এক্স৮০ প্রো ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেওয়া হবে, তবে আগে বলা হচ্ছিল এটি সনি আইএমএক্স৭৮৯ সেন্সর হবে, আইএমএক্স৮/ আইএমএক্স৮০০ সেন্সরের পরিবর্তে।

এছাড়াও, টিপস্টার বলছেন যে, আসন্ন ফোনে ভি১ ইমেজ সিগন্যাল প্রসেসরও থাকবে। জানিয়ে রাখি, ভিভো ভি১ হল কোম্পানির ডেভেলপ করা চিপসেট যা বিভিন্ন সুবিধা অফার করে। এই চিপসেটটি আরও ভালো ইমেজ প্রসেসিং করতে পারে এবং উচ্চ কম্পিউটিং পাওয়ার এবং এটি কম পাওয়ার খরচ করতেও সক্ষম। বর্তমানে, ভিভো এক্স৮০-এর পূর্বসূরি ভিভো এক্স৭০ সিরিজের ফোনে ভি১ আইএসপি (V1 ISP) রয়েছে। ভিভোর এই ফোনটি IMX8/IMX800 সিরিজের সেন্সর সহ প্রথম ডিভাইসগুলির মধ্যে একটি হতে পারে। স্মার্টফোন ব্র্যান্ড অনর (Honor)-ও তাদের আসন্ন ফোনে এই সেন্সরটি ব্যবহার করতে চলেছে। সম্প্রতি এক টিপস্টার দাবি করেছেন, অনর ম্যাজিক ৪ প্রো প্লাস (Honor Magic 4 Pro+)-এ একটি IMX800 ক্যামেরা সেন্সর থাকবে।

ভিভো এক্স৮০ প্রো সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo X80 Pro Expected Specifications)

ভিভো এক্স৮০ প্রো ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১০-বিট কালার ডেপ্থ সহ ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি+ ই৫ অ্যামোলেড প্যানেল সহ আসবে। এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার করা হবে এবং এতে ৬ জিবি/৮ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে।

ক্যমেরার ক্ষেত্রে আগেই বলা হয়েছে, Vivo X80 Pro-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ কোয়াড-ক্যামেরা সিস্টেম থাকবে। এর সাথে ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড আইএমএক্স৬৬৩ সেন্সর, ২× অপটিক্যাল জুম সহ একটি ১২ মেগাপিক্সেলের লেন্স এবং ১০ এক্স হাইব্রিড এবং ৬০ এক্স “কোড জুম” সহ একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দেওয়া হবে। এর সাথে এই ভিভো ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার উপস্থিত থাকবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X80 Pro ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে এবং নিরাপত্তার জন্য, এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। এই ডিভাইসটির দাম প্রায় ৫৬৯৯ ইউয়ান (আনুমানিক ৬৮,৪০০ টাকা) হবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥