সস্তা Vivo Y21 ফোনে মাল্টি-টাস্কিং হবে আরও দ্রুত, ভারতে আসছে ভার্চুয়াল র‌্যাম প্রযুক্তির সাথে

Avatar

Published on:

বাজেট স্মার্টফোনের বাজারে নিত্যনতুন মডেল লঞ্চ হওয়ার ফলে প্রতিযোগিতা হচ্ছে জোরদার। কম দামে কে কত বেশি ফিচার দিতে পারে, তা নিয়ে স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলির মধ্যে চলছে রেষারেষি। শেষ হাসি কে আসবে তা এখন বলার সময় নয়। তবে ফিচার-লোডেড হ্যান্ডসেট লঞ্চ করে সেই লড়াইয়ে আগে থেকেই নিজেদেরকে এগিয়ে রাখতে চাইছে ভিভো। লেটেস্ট রিপোর্ট বলছে, ভারতে ভিভোর আপকামিং বাজেট ডিভাইসের নাম Vivo Y21। আগামী সপ্তাহে হয়ত অফিসিয়াল আত্মপ্রকাশ ঘটতে পারে Vivo Y21-এর।

টিপস্টার যোগেশ ব্রারের সাথে হাত মিলিয়ে Vivo Y21-এর পোস্টার ও স্পেসিফিকেশন লিক করেছে ৯১মোবাইলস। স্মার্টফোনটির সম্পর্কে কী কী তথ্য সামনে এল, একনজরে দেখে নেওয়া যাক সেগুলি।

Vivo Y21 স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

৯১মোবাইলস-এর শেয়ার করা পোস্টার অনুসারে, ভিভো ওয়াই২১ স্মার্টফোনটি ৬.৫১ ইঞ্চি Halo FullView ডিসপ্লে সহযোগে আসবে। যা এইচডি প্লাস রেজোলিউশন, ২০:৯ এসপেক্ট রেশিও ও ৯০.৬ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও অফার করবে। মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর চলবে ভিভো ওয়াই৩৩ এস৷ ফোনে ৪ জিবি র‌্যামের সঙ্গে অতিরিক্ত ১ জিবি ভার্চুয়াল র‌্যাম থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ১ টিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

ফোটোগ্রাফির জন্য, Vivo Y21এর পিছনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ক্যামেরা (এফ/২.৪) রয়েছে। ফোনের সামনে থাকতে পারে ৮ মেগাপিক্সেল (এফ/২.০) ফ্রন্ট-ফেসিং ক্যামেরায় পোজ মাস্টার, ফেস বিউটি-সহ নানা ক্যামেরা মোডস মিলবে।

ভিভো ভিভো ওয়াই২১ স্মার্টফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আসবে, যার সঙ্গে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সফটওয়্যারের দিক থেকে ফোনটি অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ সিস্টেমে রান করবে।

ভারতে Vivo Y21-এর দাম কীরকম হতে পারে, তা জানার জন্য আপাতত আগামী সপ্তাহ পর্যন্ত অপেক্ষা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥