Vivo Y22s, Vivo Y16 আসছে ডুয়েল ক্যামেরা ও 5000mAh ব্যাটারির সাথে

Avatar

Published on:

vivo-y22s-vivo-y16-specifications-tipped-ahead-of-launch

Vivo চলতি সপ্তাহে Vivo V25 Pro নামের একটি নয়া স্মার্টফোনকে ভারতের বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। কিন্তু একটি মডেল লঞ্চ করেই সংস্থাটি ক্ষান্ত থাকবে বলে মনে হচ্ছে না। কেননা আলোচ্য হ্যান্ডসেটের পর Y-সিরিজের অধীনে মোট তিনটি নতুন বাজেট-রেঞ্জের ফোন অফিসিয়াল করতে চলেছে Vivo, এমনটাই হালফিলে জানতে পেরেছি আমরা। সেক্ষেত্রে, Vivo Y22s, Vivo Y22 এবং Vivo Y16 সংস্থার আপকামিং হ্যান্ডসেট-ত্রয়ী হতে পারে। প্রসঙ্গত, কিছুদিন পূর্বে Vivo Y22s -এর রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছিল এবং Vivo Y22 -কে বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চে উপস্থিত হতে দেখা গিয়েছিল। আর এখন, এক জনপ্রিয় লিকস্টারকে এই Y-সিরিজ অধীনস্ত ডিভাইসগুলির জন্য একটি রিটেল প্রমোশনাল পোস্টার শেয়ার করতে দেখা গেছে৷ যেখানে Vivo Y22s এবং Y16 ফোনের বেশ কয়েকটি মুখ্য স্পেসিফিকেশন উল্লেখ আছে। সেক্ষেত্রে, আলোচ্য দুটি ফোনই ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আত্মপ্রকাশ করবে।

আজ্ঞে হ্যাঁ! টিপস্টার পরাশ গুগলানির (Paras Guglani) সহযোগিতায়, মাইস্মাপ্রাইজ আসন্ন ভিভো ওয়াই২২এস এবং ভিভো ওয়াই ১৬ স্মার্টফোনের স্পেসিফিকেশন-তালিকা প্রকাশ্যে নিয়ে এসেছে। সম্প্রতি এই গ্যাজেট রিসার্চ সাইটটি একটি রিটেল প্রমোশনাল পোস্টার শেয়ার করেছে, যেখানে ভিয়েতনামি ভাষায় ওয়াই-সিরিজের এই লেটেস্ট ফোন দুটির কয়েকটি ফিচার লেখা আছে। ফলে মনে করা হচ্ছে যে ফোনগুলি খুব শীঘ্রই লঞ্চের মুখ দেখতে চলেছে।

ভিভো ওয়াই২২এস ও ওয়াই১৬ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Vivo Y22s and Y16 expected Specifications)

ভিভো ওয়াই২২এস একটি নতুন ডিজাইন ল্যাঙ্গুয়েজ সহ আসবে, যার নাম লেজার প্যাটার্ন ডিজাইন। ডিভাইসটি ফ্ল্যাট এজ এবং গ্রীন ও ব্লু কালার বিকল্পে উপলব্ধ হবে। স্পেসিফিকেশনের কথা বললে, ওয়াই-সিরিজের এই আসন্ন স্মার্টফোনে সর্বোচ্চ ২.৪ গিগাহার্টজ ক্লক রেটের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর এবং অ্যাড্রেন ৬১০ জিপিইউ ব্যবহার করা হবে। জানিয়ে রাখি এটি একটি ৪জি (4G) চিপসেট। অন্যদিকে, আলোচ্য ফোনটি ৮ জিবি র‌্যাম অফার করবে। যদিও ধার্য র‌্যাম ছাড়াও অতিরিক্তভাবে আরো ৮ জিবি ভার্চুয়াল র‌্যামের সমর্থন সহ আসবে এই হ্যান্ডসেট।

Vivo Y22s স্মার্টফোনে ২.৫ডি (2.5D) কার্ভড গ্লাস সহ একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল থাকবে। তবে পোস্টারে স্ক্রিন সাইজ বা রেজোলিউশন কোনোটাই উল্লেখ করা ছিল না। যাইহোক ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, উক্ত মডেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এটি IP54 ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং সহ আসবে। আর ব্যাটারি ব্যাকআপের জন্য ডিভাইসে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ইউনিট থাকতে পারে। পোস্টারে প্রদত্ত তথ্য অনুসারে, এই ব্যাটারি ফোনকে একক চার্জে ২ দিন পর্যন্ত সক্রিয় রাখবে।

অন্যদিকে, Vivo Y16 ফ্ল্যাট এজ ডিজাইন ও ২.৫ডি (2.5D) কার্ভড গ্লাসের সাথে আসবে। এতে বিদ্যমান থাকবে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। যদিও জানা যাচ্ছে, ডিভাইসটি ১ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামও সাপোর্ট করবে। আবার এই ফোনেও ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। এই ক্যামেরাগুলি হয়তো – এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর হবে। এছাড়া, পূর্ববর্তী মডেলের ন্যায় ভিভো ওয়াই১৬ ফোনেও, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। তবে, এই ব্যাটারি শুধুমাত্র ১০ ওয়াট চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করবে। পরিশেষে, লঞ্চ পরবর্তী সময়ে এটিকে ব্ল্যাক এবং গোল্ড কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলেও জানতে পেরেছি আমরা।

সঙ্গে থাকুন ➥