‘এখন‌ থেকে ভাববেন না যে বিরাট…’, ৩ ম্যাচে রান না পেলেও কোহলির‌ থেকে বড় প্রত্যাশা রাখলেন ওয়াসিম জাফর

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর গ্রুপপর্ব প্রায় শেষের দৌড়গোড়ায়। ইতিমধ্যে প্রতিটি দল কমপক্ষে ৩ টি করে ম্যাচ খেলে নিয়েছে। সেরকমই ভারতীয় দল নিজেদের তৃতীয় ম্যাচটি খেলে নিয়েছে। এই মুহূর্তে ভারতীয় দলের অবস্থান ‘এ’ গ্রুপের প্রথম স্থানে। ভারত সুপার ৮ পর্বের জন্য কোয়ালিফাই করে ফেললেও, এখনো এই ইভেন্টে নিজের চেনা ছন্দে ফিরতে দেখা যায়নি ভারতীয় দলের কিংবদন্তি বিরাট কোহলিকে (Virat Kohli)।

বিরাট কোহলিকে চেনা ছন্দে না দেখা যাওয়ায়, আবারও একবার স্বপ্নভঙ্গ হতে পারে বলে ভাবছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এদিকে গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের এবং একদিনের বিশ্বকাপের সর্বাধিক রান সংগ্রহকারীকে একেবারেই ছন্দে নেই দেখে আশা হারাচ্ছেন না প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াশিম জাফর (Wasim Jaffer)। নিউইয়র্কের পিচে যথাক্রমে ১,৪ এবং ০ রানে বিরাটকে আউট হয়ে যেতে দেখার পর এখনো ওপেনেই তাকে দেখতে চান বলে জানিয়েছেন ওয়াশিম জাফর।

বিরাট কোহলি যে কি ধরনের ব্যাটার এবং ব্যাট হাতে তিনি কি করতে পারেন, সেটা পুরো ক্রিকেটবিশ্বেরই জানা৷ টুর্নামেন্ট শুরু হওয়ার আগে অনেকেই তাদের নিজেদের পছন্দের সর্বাধিক রান সংগ্রহের তালিকায় প্রথমে রেখেছিলেন বিরাট কোহলিকে। সেরকমই ওয়াশিম জাফরও টুর্নামেন্টের শুরুতে বিরাটকেই সম্ভাব্য সর্বাধিক রানসংগ্রহকারী বলেছিলেন। এখন সবকিছু ঠিকঠাক না গেলেও জাফর তার ইউটিউব চ্যানেলের একটি ভিডিওতে বলেছেন, “রোহিত এবং বিরাট নিউইয়র্কের কঠিন পিচে খেলছেন তাই তারা সর্বাধিক রান সংগ্রাহকদের মধ্যে নেই। তবে বিরাট কোহলিকে সর্বাধিক রানের তালিকা থেকে মুছে দেবেন না। টুর্নামেন্টটি শেষ হতে ও নিজের দায়িত্ব সম্পূর্ণ করবে, ও ওর আসল রঙ দেখাবে এবং ওর মহত্ত্ব দেখাবে। আমি।বিরাট কোহলিকে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বেছে নিয়েছি এবং আমি ওই ওর দিকে তাকিয়ে থাকবো।”

এছাড়া বিরাটকেই রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গী হিসাবে ওপেনে দেখতে চান জাফর। নিউইয়র্কের পিচে সবকিছু ঠিকঠাক না গেলেও, সকলের মতো তিনিও আশাবাদী ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বড় ম্যাচে বিরাট কোহলি কিছু করে দেখাবেন। সেক্ষেত্রে ঋষভ পান্থের (Rishabh Pant) প্রসঙ্গে জাফর যোগ করেন, “আমি মনে করি না বিরাট কোহলির ৩ নম্বরে ব্যাট করা উচিত। ওর ওপেন করা উচিত কারণ এখন আপনি ঋষভ পান্থকে ৩ নম্বরে পেয়েছেন এবং এখন ও সত্যিই ভাল কাজ করছে। আপনি আদর্শভাবে একজন বাঁহাতি ডানহাতি ওপেনিং কম্বিনেশন চান। কিন্তু আপনার কাছে জয়সওয়াল থাকা অবস্থায় এটা সম্ভব বলে মনে হয় না।”