Xiaomi আনল 10000mAh-এর Power Bank, ওয়ালেটের থেকেও ছোট, আছে মজার ডিজাইন

Avatar

Published on:

Xiaomi 10000mAh Pocket Power Bank Launched

বিগত এক দশকে কার্যত স্মার্টফোনের মতোই পাওয়ার ব্যাঙ্ক (Power Bank) নামক ডিভাইসটিও আমাদের জীবনের সাথে বেশ জড়িয়ে গেছে। বসবাসের এলাকায় কারেন্টের সমস্যা থাকলে, দিনের বেশিরভাগ সময় বাইরে কাটালে কিংবা কোথাও বেড়াতে গেলে এই ডিভাইসটি অত্যন্ত কাজে আসে; আগেভাগে চার্জ দিয়ে রেখে প্রয়োজনের সময় এটিকে দিয়ে ফোন থেকে শুরু করে বিভিন্ন অ্যাক্সেসরিজ চার্জ করা যায়। কিন্তু সমস্যা হচ্ছে যে, সাধারণত এই পাওয়ার ব্যাঙ্ক জাতীয় ওজনে কিছুটা ভারী হয় এবং আকারেও একটি ছোটো স্কেলের সমান হয়। ফলে পোর্টেবল হলেও এগুলিকে নিয়ে কেউ কেউ একটু অস্বস্তি বোধ করেন। তবে এবার সেই মুশকিলও আসান হয়েছে। আসলে Disney-এর শতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে Xiaomi একটি Disney Edition-এর 10000mAh ক্যাপাসিটির বিল্ট-ইন কেবল পাওয়ার ব্যাঙ্ক লঞ্চ করেছে, যা ওয়ালেটের থেকেও ছোটো সাইজের। শুধু তাই নয়, এর মাধ্যমে কোম্পানি বিখ্যাত (পড়ুন বহু পুরোনো) কার্টুন মিকি মাউসকে শ্রদ্ধা জানিয়েছে, ফলত এটিতে মিকি মাউসের মতো কালো-লাল রঙের ডিজাইনের সাথে কার্টুনটির একটি ছবি দেখা যাবে; সাথে থাকবে কিছু অনন্য ফিচার। আর এর দামও আর পাঁচটা পাওয়ার ব্যাঙ্কের সমতুল্য হবে। আসুন, এখন এই Xiaomi 10000mAh Pocket Power Bank-এর স্পেসিফিকেশন, দাম ইত্যাদি তথ্য বিস্তারিতভাবে দেখে নিই।

Xiaomi 10000mAh Pocket Power Bank-এর স্পেসিফিকেশন

শাওমির নতুন ১০,০০০ এমএএইচ পকেট পাওয়ার ব্যাঙ্ক (ডিজনি এডিশনের) অন্যতম প্রধান হাইলাইট হল এর ইন-বিল্ট টাইপ-সি ২২.৫ বাই-ডিরেকশনাল ফাস্ট চার্জিং কেবল, যা অতিরিক্ত তারের প্রয়োজন দূর করে কোনো ঝামেলা ছাড়াই চার্জিংয়ের সুযোগ দেয়। অন্যদিকে এর ক্ষমতা ১০,০০০ এমএএইচ হওয়ায়, এটি একাধিক ডিভাইস একাধিকবার চার্জ করতে দেয়। যেমন এর সাহায্যে Xiaomi 13 ফোনটি ১.৭ বার, Redmi K60 Pro মডেল ১.৪ বার এবং হাই-এন্ড iPhone 14 দুবার চার্জ করা যাবে। তবে মনে রাখবেন, এই পাওয়ার ব্যাঙ্ক দিয়ে লাইটনিং পোর্টবিশিষ্ট কোনো আইফোন চার্জ করতে সি (C) টু এল (L) টাইপ ডেটা কেবল প্রয়োজন। প্রসঙ্গত উল্লেখ্য, এই পকেট ডিভাইসৈ একটি টাইপ-সি পাওয়ার কেবল, টাইপ-সি ইন্টারফেস এবং একটি ইউএসবি-এ পোর্ট রয়েছে। প্রতিটি পোর্ট সর্বোচ্চ ২২.৫ ওয়াট আউটপুট অফার করে এবং একই সাথে তিনটি ডিভাইসকে চার্জ করার সুবিধা দেয়।

এছাড়াও এই নতুন শাওমি পাওয়ার ব্যাঙ্কে লো-কারেন্ট ডিসচার্জ মোড আছে যা পাওয়ার চেক বাটন ডাবল-ক্লিক করে সক্রিয় করা যাবে। এই মোডটি মূলত কম ব্যাটারির ছোটখাটো ডিভাইস চার্জ করার জন্য বিশেষভাবে উপযোগী৷ আবার এর নিরাপত্তা নিয়ে চিন্তার প্রয়োজন নেই, কারণ এই পকেট এডিশন পাওয়ার ব্যাঙ্কে শর্ট সার্কিট, ওভারভোল্টেজ, ওভারকারেন্ট, ওভারচার্জ এবং ওভার-ডিসচার্জ ইত্যাদি অযাচিত দুর্ঘটনা এড়ানোর জন্য প্রোটেকশন দেওয়া হয়েছে।

Xiaomi 10000mAh Pocket Power Bank-এর দাম, লভ্যতা

শাওমির পকেট এডিশন মিকি মাউস পাওয়ার ব্যাঙ্কের দাম রাখা হয়েছে ১৯৯ ইউয়ান (প্রায় ২,৩০০ টাকা)। আপাতত এটি সংস্থার দেশীয় বাজার চীনে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥