Xiaomi 12 Pro 5G ভারতে পাওয়া যাবে Amazon থেকে, কবে লঞ্চ হবে জেনে নিন

Avatar

Published on:

গতবছর ডিসেম্বরে চীনে লঞ্চ হয় Xiaomi 12 সিরিজটি। গতমাসে এই লাইনআপের স্মার্টফোনগুলি গ্লোবাল মার্কেটেও উন্মোচিত হয়েছে। আর ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে আগামী সপ্তাহেই ভারতে Xiaomi 12 সিরিজের ‘Pro’ মডেলটির ওপর থেকে পর্দা সরানো হবে। কয়েকদিন আগে টুইটারে শাওমির অফিসিয়াল অ্যাকাউন্টের পাশাপাশি সংস্থার গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন ও শীঘ্রই ভারতে Xiaomi 12 Pro ফোনটির আগমন সম্পর্কে টুইট করেছিলেন। যদিও টুইটগুলিতে ডিভাইসের সঠিক লঞ্চের তারিখ উল্লেখ করা হয়নি। তবে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা ক্রিপটিক মেসেজ দেখে অনুমান করা হচ্ছিল, এই হ্যান্ডসেটটি আগামী ১২ এপ্রিল ভারতে আত্মপ্রকাশ করতে পারে। আর এখন সংস্থার পক্ষ থেকে লঞ্চের তারিখ ঘোষণার আগেই, Xiaomi 12 Pro-এর মাইক্রো সাইটটি ই-কমার্স প্ল্যাটফর্ম, অ্যামাজন(Amazon)-এ দেখা গেছে।

Xiaomi 12 Pro 5G উপলব্ধ হবে Amazon ই-কমার্স সাইটে

শাওমি ১২ প্রো ৫জি-এর ভারতে আগমনের বিষয়ে গত ৩১ মার্চ ওয়ানপ্লাস ১০ প্রো-এর লঞ্চের সময় ঘোষণা করা হয়েছিল। আশা করা হচ্ছে ভারতে লঞ্চ হওয়ার পর শাওমি ১২ প্রো-এর অন্যতম প্রতিদ্বন্দ্বী হবে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনটি৷ অ্যামাজন-এ এই ডিভাইসের মাইক্রোসাইটে বলা হয়েছে “দ্য শোস্টপার” শীঘ্রই আসছে।

প্রসঙ্গত, ‘শোস্টপার’ শব্দের অর্থ সাধারণত এমন একটি কাজ বা পারফরম্যান্স যা দীর্ঘ সময় ধরে দর্শকদের থেকে সাধুবাদ লাভ করে। শাওমিও এক্ষেত্রে প্রিমিয়াম সেগমেন্টে শাওমি ১২ প্রো ৫জি লঞ্চের মাধ্যমে একই কাজ করার চেষ্টা করছে। সংস্থাটি ফোনের ডিজাইন, পারফরম্যান্স, ক্যামেরা এবং মূল্যের প্রতিযোগিতায় সকল ফ্ল্যাগশিপকে হারানোর চেষ্টা করছে। এটি ছাড়া, অবশ্য সাইটটি স্মার্টফোনটির স্পেসিফিকেশন বা লঞ্চের তারিখ সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

শাওমি ১২ প্রো ৫জি-এর স্পেসিফিকেশন (Xiaomi 12 Pro 5G Specifications)

চীন ও বিশ্ববাজারে লঞ্চ হওয়া শাওমি ১২ প্রো ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৫০০ নিট সর্বোচ্চ ব্রাইটনেস সহ ৬.৬৭ ইঞ্চির ২কে (2K) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে। এই ফ্ল্যাগশিপ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত। এতে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12 Pro 5G- এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৭ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত রয়েছে৷ সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য এই Xiaomi 12 Pro 5G-এ ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং, এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ একটি ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

সঙ্গে থাকুন ➥