লঞ্চের আগে Xiaomi 12 Pro ফোনের দাম ফাঁস, শীঘ্রই আসছে Xiaomi 12X ও Xiaomi 12X Pro

Avatar

Published on:

স্মার্টফোন নির্মাতা শাওমি আগামী ১২ এপ্রিল ভারতে Xiaomi 12 Pro 5G স্মার্টফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই এই ফোনের ল্যান্ডিং পেজটিও ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়াতে লাইভ রয়েছে। আর এবার প্রত্যাশিত লঞ্চের আগে এক পরিচিত টিপস্টার ভারতের বাজারে Xiaomi 12 Pro 5G- এর মূল্য সম্পর্কীত কিছু নতুন তথ্য প্রকাশ করেছেন। এর পাশাপাশি তিনি এও দাবি করেছেন যে, সংস্থাটি এদেশে Xiaomi 12X এবং Xiaomi 12X Pro স্মার্টফোনগুলিও লঞ্চ করার পরিকল্পনা করছে।

ফাঁস হল ভারতের বাজারে Xiaomi 12 Pro 5G দাম এবং আসছে Xiaomi 12X এবং 12X Pro

টিপস্টার যোগেশ ব্রার একটি টুইটে দাবি করেছেন যে, ভারতে শাওমি ১২ প্রো ৫জির দাম শুরু হবে ৬৫,০০০ টাকা থেকে। এই তথ্যের ওপর ভিত্তি করে বলা যায়, এই শাওমি ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি বাজারে বিদ্যমান প্রায় সমমূল্যের ওয়ানপ্লাস ১০ প্রো, রিয়েলমি জিটি ২ প্রো এবং আইকো ৯ প্রো ৫জি- এর মতো প্রিমিয়াম হ্যান্ডসেটগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে৷ এই ডিভাইসটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৭৩ ইঞ্চির ফুল এইচডি+ এলটিপিও অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। এতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi 12 Pro 5G ফোনের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে থাকবে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি যা ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।

অন্যদিকে, গত বছর শাওমি ভারতের বাজারে Xiaomi 11X এবং Xiaomi 11X Pro স্মার্টফোন লঞ্চ করে। যোগেশ ব্রারের টুইটের উপর ভিত্তি করে, এই দুই মডেলের উত্তরসূরি হিসেবে Xiaomi 12X এবং Xiaomi 12X Pro স্মার্টফোনগুলিও শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। তিনি প্রকাশ করেছেন যে, Xiaomi 12X মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হবে, যেখানে Xiaomi 12X Pro ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর সহ আসবে।

জানিয়ে রাখি, Xiaomi 11X এবং Xiaomi 11X Pro মডেলগুলি হল যথাক্রমে Redmi K40 এবং Redmi K40 Pro+ স্মার্টফোনগুলির রিব্র্যান্ডেড সংস্করণ। আর Xiaomi 12X এবং 12X Pro-এর চিপসেট সম্পর্কে ফাঁস হওয়া তথ্য থেকে অনুমান করা যায়, এই ফোনগুলি গত মাসে চীনে লঞ্চ হওয়া Redmi K50 এবং Redmi K50 Pro-এর রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে।

সঙ্গে থাকুন ➥