Xiaomi 12 সিরিজের তিনটি ফোনের ডিসপ্লে ফিচার ফাঁস, পেল A+ DisplayMate রেটিং

Avatar

Published on:

Xiaomi ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে তাদের নেক্সট জেনারেশন ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি আগামী ২৮ শে ডিসেম্বর চীনে লঞ্চ হতে চলেছে। শুরুতে এই সিরিজের অধীনে তিনটি স্মার্টফোন বাজারে আসতে পারে – Xiaomi 12, Xiaomi 12 Pro ও Xiaomi 12X। কোম্পানির তরফে আগেই জানানো হয়েছে যে, এই সিরিজে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এখন একটি রিপোর্টে, এই সিরিজের ফোনগুলির ডিসপ্লে ফিচার সামনে এল।

IT Home তাদের প্রতিবেদনে দাবি করেছে, আসন্ন Xiaomi 12 ফোনে থাকবে ৬.২৮ ইঞ্চি ১০৮০পি ১০বিট হুয়াক্সিং ফ্লেক্সিবল স্ক্রিন। কোম্পানির তরফেও এই স্ক্রিন Xiaomi 12X ফোনেও দেওয়া হবে বলে আগে জানানো হয়েছিল। রিপোর্টে আরও বলা হয়েছে, Xiaomi 12 Pro আসবে স্যামসাংয়ের 2K ফ্লেক্সিবল ডিসপ্লে প্যানেলের সাথে।

উল্লেখ্য, শাওমির প্রোডাক্ট ম্যানেজার কয়েকদিন আগেই জানিয়েছিলেন যে, তাদের আপকামিং ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি ফুল এইচডি প্লাস ডিসপ্লের বদলে 2K ডিসপ্লের সাথে আসবে, যাতে ফোনের ব্যাটারি লাইফ আরো উন্নত করা যায়। এই স্ক্রিন ১৬,০০০:১ হাই কনট্রাস্ট রেশিও ও জিজিভি প্রোটেক্টিভ গ্লাস অফার করতে পারে।

পাশাপাশি, শাওমির সিইও, লেই জুন (Lei Jun) নিশ্চিত করেছেন, শাওমি ১২ ফোনটি DisplayMate থেকে A+ রেটিং পেয়েছে এবং ফোনটি ১৫টি রেকর্ড ভেঙেছে। যদিও এগুলি বিস্তারিত জানা যায়নি।

এদিকে আসন্ন এই সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে বলে গুঞ্জন রয়েছে। এর প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকতে পারে ৫০ বা ১০৮ মেগাপিক্সেল সেন্সর। তবে এদের দাম কত রাখা হবে তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥