Xiaomi 12 ও Xiaomi 12X ডিসেম্বরের শেষে Snapdragon 8 Gen 1 প্রসেসর ছাড়া আসতে পারে

Avatar

Published on:

গত সপ্তাহে জানা গিয়েছিল, Xiaomi 12 সিরিজের অধীনে দুটি ডিভাইস, Xiaomi 12 ও Xiaomi 12X আগামী ১২ ডিসেম্বর লঞ্চ হতে পারে। এই সিরিজের ফোনগুলিতে সর্বপ্রথম Qualcomm- এর আসন্ন ফ্ল্যাগশিপ প্রসেসর, Snapdragon 8 Gen 1 ব্যবহার করা হবে বলে গুঞ্জন ছিল। কিন্তু আজ নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, Xiaomi 12 সিরিজটি ডিসেম্বরের শেষে বাজারে পা রাখতে পারে। শুধু তাই নয়, জনপ্রিয় এক টিপস্টার দাবি করেছেন, চলতি বছরে Xiaomi, Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর যুক্ত কোনও ডিভাইস বাজারে আনবে না।

Xiaomi 12 ও Xiaomi 12X ডিসেম্বরের শেষে লঞ্চ হতে পারে

চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo) -তে শাওমি -এর একটি অভ্যন্তরীণ নথির স্ক্রিনশট ফাঁস হয়েছে। সেই নথি থেকে জন্য যাচ্ছে, সংস্থার তরফে এইবছর ২৮ ডিসেম্বর একটি ইভেন্টের আয়োজন করা হবে, যেখানে কোম্পানির নতুন প্রোডাক্ট সকলের সামনে তুলে ধরা হবে। এই নতুন প্রোডাক্টগুলি শাওমি ১২ ও শাওমি ১২এক্স বলেই ধরে নেওয়া হচ্ছে। সুতরাং ২৮ ডিসেম্বরেই লঞ্চ হতে পারে ফোন দুটি।

এছাড়া পরিচিত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station)-ও দাবি করেছেন, শাওমি – এর প্রোডাক্ট লঞ্চ কনফারেন্সটি ডিসেম্বরের শেষেই অনুষ্ঠিত হবে এবং শাওমি ১২ সিরিজে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর না থাকার সম্ভাবনা বেশি। আর টিপস্টারের এই তথ্যটি সঠিক হলে মটোরোলা (Motorola) -এর ফ্ল্যাগশিপ ডিভাইস, Moto Edge X -এই হবে প্রথম Snapdragon 8 Gen 1 প্রসেসর যুক্ত ফোন। নতুন এই প্রসেসরটি ৩০শে নভেম্বর থেকে ২রা ডিসেম্বরের মধ্যে কোয়ালকমের টেক সামিট ইভেন্টে লঞ্চ করা হবে বলে জানা গেছে। এর কয়েকদিন পরেই Moto Edge X বাজারে আসতে পারে।

শাওমি ১২ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Xiaomi 12 Expected Specifications)

রিপোর্ট অনুযায়ী, Xiaomi 12X ফোনটিতে থাকতে পারে কোয়ালকমের ফ্ল্যাগশিপ প্রসেসর, স্ন্যাপড্রাগন ৮৭০ (Snapdragon 870)। আবার Xiaomi 12 ফোনে দেওয়া হতে পারে কোয়ালকম -এরই আরও একটি ফ্ল্যাগশিপ প্রসেসর। এর আগে জানা গিয়েছিল, উল্লেখিত দুটি মডেলেই থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ফুল এইচডি+ অ্যামোলেড কার্ভড ডিসপ্লে। এই ফোনগুলিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ডিসপ্লের ভিতরেই এম্বেড করা থাকবে। Xiaomi 12X মডেলটির ডিসপ্লেটি ৬.২৩ ইঞ্চির হতে পারে বলে অনুমান করা হচ্ছে। যেখানে Xiaomi 12 – এর তিনটি ক্যামেরাই ৫০ মেগাপিক্সেলের হবে বলে জল্পনা রয়েছে।

সঙ্গে থাকুন ➥