Xiaomi 12 Ultra ফোনে থাকবে Snapdragon 8 Gen 1+ প্রসেসর, কখন লঞ্চ হবে জেনে নিন

Avatar

Published on:

গত বছর ডিসেম্বর মাসের শেষে চীনের বাজারে পা রাখে বহুল প্রত্যাশিত Xiaomi 12 স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপে অন্তর্ভুক্ত ছিল Xiaomi 12, 12 Pro এবং 12X- এই তিনটি প্রিমিয়াম স্মার্টফোন। তবে লঞ্চের সময় থেকেই জল্পনা চলছিল এই সিরিজের অধীনে চতুর্থ ও সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে Xiaomi 12 Ultra শীঘ্রই বাজারে পা রাখবে। চীনা সংস্থাটি এই আপকামিং ডিভাইসটির সম্পর্কে কিছু নিশ্চিত না করলেও, বিভিন্ন রিপোর্ট থেকে এর সম্পর্কে নানান তথ্য সামনে এসেছে। বলা হচ্ছিল Xiaomi 12 Ultra চলতি বছরের প্রথম ত্রৈমাসিকেই বাজারে আত্মপ্রকাশ করবে। তবে এখন এই আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটির লঞ্চ বিলম্বিত হবে বলেই মনে করা হচ্ছে।

Xiaomi 12 Ultra-এর লঞ্চ চলতি বছরের প্রথম ত্রৈমাসিকেই নয়

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) জানিয়েছেন যে, সম্ভবত পরীক্ষার উদ্দেশ্যে তৈরি করা শাওমি ১২ আল্ট্রা ডিভাইসটির একটি ইঞ্জিনিয়ারিং সংস্করণ গত জানুয়ারিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে দেখতে পাওয়া গিয়েছিল। তবে শাওমি এই প্রসেসরের আপগ্রেডেড ভার্সন, আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস চিপসেটটির সাথে শাওমি ১২ আল্ট্রা মডেলটি লঞ্চ করার লক্ষ্যে রয়েছে বলে মনে করা হচ্ছে। যার কারণে ডিভাইসটি বাজারে আসতে এখন বিলম্ব হচ্ছে। খুব সম্ভবত সংস্থাটি আসন্ন চিপসেটের পর্যাপ্ত স্টক সংগ্রহ করতে সমস্যার সম্মুখীন হচ্ছে।

জানিয়ে রাখি, সূত্র মারফৎ জানা গেছে, Xiaomi 12 Ultra ফোনের ব্যাক ক্যামেরা মডিউলটি একটি বৃত্তাকার আকৃতির হবে বলে আশা করা হচ্ছে এবং এটি একটি বড় বেসের কেন্দ্রে বসানো হবে, যা ফোনের প্রায় ওপরের পুরো অর্ধেক জুড়েই অবস্থান করবে। এই রিয়ার ক্যামেরা মডিউলে সম্ভবত তিনটি লেন্স থাকবে- একটি প্রাইমারি ক্যামেরা, একটি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা এবং একটি আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল স্ন্যাপার।

এছাড়া, Xiaomi 12 Ultra ফোনে স্যামসাংয়ের ২কে (2K) OLED প্যানেল ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, শাওমির এই আপকামিং ফোনে ১২০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥