দীর্ঘ ব্যাটারি লাইফ সহ লঞ্চ হল Xiaomi Buds 3T Pro ইয়ারফোন ও Xiaomi Watch S1, Watch S1 Active স্মার্টওয়াচ

Avatar

Published on:

গতকাল Xiaomi গ্লোবাল লঞ্চ ইভেন্টের মঞ্চে Xiaomi 12 সিরিজের স্মার্টফোনের সাথে লঞ্চ করেছে Buds 3T Pro ইয়ারফোন এবং Watch S1 সিরিজের স্মার্টওয়াচগুলি। এই এস ১ সিরিজের অধীনে দুটি স্মার্টওয়াচ এসেছে, যেগুলি হল – Xiaomi Watch S1 এবং Watch S1 Active। আসুন Xiaomi Watch S1 এবং Watch S1 Active স্মার্টওয়াচ এবং Buds 3T Pro ইয়ারফোনের দাম, ও ফিচার দেখে নেওয়া যাক।

Xiaomi Watch S1 এবং Watch S1 Active স্মার্টওয়াচ এবং Buds 3T Pro ইয়ারফোনের দাম ও লভ্যতা

বিশ্ববাজারে শাওমি ওয়াচ এস ১ এবং শাওমি ওয়াচ এস ১ অ্যাক্টিভ স্মার্টওয়াচ দুটির দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ২৬৯ ডলার (প্রায় ২০,৫০০ টাকা) এবং ১৯৯ ডলার (প্রায় ১৫,১৫০ টাকা)। অন্যদিকে, শাওমি বাডস ৩টি প্রো ইয়ারফোনের দাম রাখা হয়েছে ১৯৯ ডলার (প্রায় ১৫,১৫০ টাকা)। গ্লস হোয়াইট এবং কার্বন ব্ল্যাক এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই ইয়ারফোনটি।

Xiaomi Watch S1 এবং Watch S1 Active স্মার্টওয়াচের ফিচার এবং স্পেসিফিকেশন

শাওমি ওয়াচ এস ১ স্মার্টওয়াচটি এলিগ্যান্ট এবং স্টাইলিশ ডিজাইনের সাথে এসেছে। এতে দেওয়া হয়েছে ১.৪৩ ইঞ্চি আ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে এবং এর চারপাশে রয়েছে স্টেইনলেস স্টিলের ফ্রেম। এছাড়া ডিসপ্লের উপর দেওয়া হয়েছে স্যাফায়ার গ্লাসের আচ্ছাদন। এখানে বলে রাখি, সূর্যের আলোয় এই অ্যামোলেড ডিসপ্লে ক্লিস্টর ক্লিয়ার ভিউ দেবে। ফলে ব্যবহারকারী সহজেই তার ফোনে আসা মেসেজ, ইনকামিং কল, নোটিফিকেশন ঘড়িটিতে দেখতে পাবেন। ইউজাররা তাদের পছন্দমত লেদারের রিষ্টব্যান্ড অথবা বিভিন্ন কালার অপশনে আসা ফ্লুরো রাবারের স্ট্র্যাপ বেছে নিতে পারবেন ঘড়িটির সাথে। তদুপরি স্মার্টওয়াচটিতে ১১৭টি ফিটনেস মোড উপলব্ধ এবং জল থেকে সুরক্ষা দিতে এটি ৫ এটিএম রেটিং প্রাপ্ত।

এবার আসা যাক ঘড়িটির ব্যাটারি প্রসঙ্গে। ইউজারদের জন্য Xiaomi Watch S1 স্মার্টওয়াচে দেওয়া হয়েছে ৪৭০এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ১২ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। এর সাথে দেওয়া হয়েছে ম্যাগনেটিক চার্জার।

অন্যদিকে শাওমি ওয়াচ এস ১ অ্যাক্টিভ স্মার্টওয়াচটি খুবই রঙিন এবং কাস্টমাইজ স্টাইল ডিজাইনের সাথে এসেছে। বিশেষ করে স্পোর্টস পারসনদের লক্ষ করে এটি তৈরি করা হয়েছে। এতে রয়েছে ১.৪৩ ইঞ্চি অলওয়েজ অন অ্যামোলেড ডিসপ্লে। কিন্তু এর চারপাশে থাকছে সূক্ষ মেটাল বেজেল। কিন্তু Watch S1 Active স্মার্টওয়াচের ডিসপ্লের উপর স্যাফায়ার গ্লাসের আচ্ছাদন থাকবে না। তবে ওয়্যারেবলটি তিনটি কালার অপশনে এসেছে এবং এর স্ট্র্যাপের ক্ষেত্রে। ক্রেতারা পাবেন ছটি কালার অপশন।

শাওমি ওয়াচ এস ১ এবং ওয়াচ এস ১ অ্যাক্টিভ উভয় মডেলেই পাওয়া যাবে ১১৭ টি স্পোর্টস মোড, স্লিপ ট্র্যাকার, হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন মনিটর ইত্যাদি। এছাড়া উভয় স্মার্টওয়াচে ব্লুটুথ কলিং ফিচার সাপোর্ট করবে। সাথে থাকবে ডুয়াল ফ্রিকুয়েন্সি, জিএনএসএস পজিশন এবং অ্যামাজন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট।
শুধু ফিচারই নয়, ব্যাটারির ক্ষেত্রে উভয় স্মার্টওয়াচ সমান ক্ষমতাসম্পন্ন। ওয়াচ এস ১-এর মতো ওয়াচ এস ১ অ্যাক্টিভ স্মার্টওয়াচে থাকছে ৪৭০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি। একক চার্জে যা ১২ দিন পর্যন্ত সক্রিয় থাকতে এবং ২৪ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করতে সক্ষম।

Xiaomi Buds 3T Pro ইয়ারফোনের ফিচার এবং স্পেসিফিকেশন

শাওমি বাডস ৩টি প্রো ইয়ারফোনটি একইসাথে সফটওয়্যার এবং হার্ডওয়্যার আপগ্রেডেশনের সাথে এসেছে। এতে রয়েছে সিলেকশন ডিলসি কোটিংয়ের সাথে ৩ এমএম ডুয়াল ম্যাগনেট ডাইনামিক ড্রাইভার। শুধু তাই নয়, এটি এলএইচডিসি ৪.০ অডিও কোডেক সাপোর্ট করবে।

অন্যদিকে, এতে ৪০ ডেসিবেল হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের উপলব্ধ। এই ফিচারটিতে তিনটি মোড বর্তমান। এর মধ্যে অ্যাডাপটিভ মোড চারপাশের অবাঞ্ছিত আওয়াজকে স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম। আবার ব্যবহারকারী চাইলে এর ট্রান্সফারেন্সি মোড অন করলে আশেপাশের আওয়াজও শুনতে পাবেন।

শুধু তাই নয়, এর স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে নতুন Xiaomi Buds 3T Pro ইয়ারফোনটি কম্ফোর্টেবল এবং সিকিউর ডিজাইনের সাথে এসেছে। এছাড়া এটি ডুয়াল ডিভাইস কানেক্টিভিটি সাপোর্ট করবে অর্থাৎ একই সঙ্গে দুটি ডিভাইসের সাথে ইয়ারফোনটি সামঞ্জস্যপূর্ণ। সংস্থার দাবি একক চার্জে ইয়ারফোনটি ৬ ঘণ্টা পর্যন্ত অফার করতে সক্ষম। তবে এর চার্জিং কেস সমেত এটি ২৪ ঘন্টা পর্যন্ত সক্রিয় থাকবে।

সঙ্গে থাকুন ➥