Xiaomi-র প্রথম ফোল্ডিং ফোনের নাম হবে Mi Mix 4, আসছে এই নজরকাড়া ফিচারের সাথে

Avatar

Published on:

শাওমি চলতি বছরে তিন তিনটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে পারে৷ বেশ কিছু রিপোর্টে এমনই দাবি করা হয়েছিল। তবে সেই দাবি যে যথাযথ তাতে কোন সন্দেহ নেই। কোম্পানির ফোল্ডেবল ফোন দেখতে কেমন হবে তা অতীতে শাওমি ভিডিওর মাধ্যমে স্পষ্ট করেছে। প্রসঙ্গত, গত মাসে M2011J18C মডেল নম্বরের শাওমির একটি স্মার্টফোন TENAA সার্টিফিকেশন পেয়েছিল। তারপর জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন উইবোতে বলে, এটি শাওমির প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হতে চলেছে। এই মডেল নম্বরের ফোনটি এবার 3C সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে বলে খবর।

M2011J18C মডেল নম্বরের সাথে শাওমির ফোল্ডেবল স্মার্টফোন 3C ছাড়পত্র পাওয়ার অর্থ, ডিভাইসটি লঞ্চের আরও কাছে পৌঁছে গেল। এদিকে শাওমির প্রথম ফোল্ডেবল Mi Mix সিরিজের অধীনে লঞ্চ হবে বলে তুমুল জল্পনা চলছে। ফোনটির নাম হবে Mi Mix 4, শাওমির ফোল্ডেবল ফোনের প্রটোটাইপ ছবি ছড়িয়ে পড়ে এই জল্পনাকেই উস্কে দিয়েছে। 3C লিস্টিং অনুযায়ী, ফোনটি 5G কানেক্টিভিটি ও ৬৭.১ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সঙ্গে আসবে। এছাড়া সার্টিফিকেশন সাইট থেকে ফোনটির ব্যাপারে বিশেষ কোনো তথ্য পাওয়া যায়নি।

এই মুহুর্তে শাওমির প্রথম ফোল্ডেবল ফোনের স্পেসিফিকেশন নিশ্চিতভাবে বলা সম্ভব হচ্ছে না। তবে পূর্বে একটি চাইনিজ ওয়েবসাইট দাবি করেছিল, Mix লাইনআপের অধীনে আসা শাওমি ফোল্ডেবল ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহার করা হবে। তাছাড়া ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট ও ১০০+ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে।

আবার ডিজিটাল চ্যাট স্টেশনে উইবো পোস্ট মারফত বলেছিল, শাওমির আপকামিং তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সঙ্গে আসবে। হ্যান্ডসেটগুলির মডেল নম্বরও পোস্টে উল্লেখ করা ছিল। যেগুলি হল : M2102K1AC, M2102K1C, এবং M2011J18C৷ অত:পর শেষের মডেল নম্বরের ফোনটিই শাওমির প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে আসছে বলে এখন চর্চার কেন্দ্রে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥