Xiaomi আনলো Mi 100W ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ড, কয়েক মিনিটে ফুল চার্জ হবে ফোন

Avatar

Published on:

২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি এনে বিশ্ববাজারে হইচই ফেলার পর, এবার নিজের ‘Mi’ ব্র্যান্ডনেমের অধীনে ১০০ ওয়াট ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ড (100W Wireless Charging standard) লঞ্চ করল Xiaomi। আপাতত এই Mi 100W ওয়্যারলেস স্ট্যান্ডটি সংস্থার ঘরোয়া বাজার অর্থাৎ চীনে আত্মপ্রকাশ করেছে, তবে খুব শীঘ্রই এটি ভারতে পা রাখবে বলে আশা করা হচ্ছে। বলে রাখি, এই নতুন চার্জিং স্ট্যান্ডটিকে মার্চের শেষদিকে লঞ্চ হওয়া Mi 80W ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডের একটি আপগ্রেড সংস্করণ হিসেবে আনা হয়েছে।

Xiaomi Mi 100W ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডের দাম

শাওমি এমআই ১০০ ওয়াট ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ড-টির দাম রাখা হয়েছে ৯২ ডলার (প্রায় ৬,৮০০ টাকা)। ১৬ই আগস্ট, রাত ১০টা থেকে এই ওয়্যারলেস স্ট্যান্ডের বিক্রি শুরু হবে বলে জানা গিয়েছে।

Xiaomi Mi 100W ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডের বিশেষত্ব

MDY-13-EL মডেল নম্বরের শাওমি এমআই ১০০ ওয়াট ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ড-টি সর্বোচ্চ ১০০ ওয়াট আউটপুট সরবরাহ করবে। এটির রিটেল বক্সে মিলবে ১২০ ওয়াট চার্জার এবং একটি 6A USB ওয়্যার (তার)। সেক্ষেত্রে পূর্বসূরীর মতই এই নতুন প্রোডাক্টটিও স্ট্যান্ড ওভার ভোল্টেজ প্রোটেকশন এবং তাপমাত্রার সুরক্ষা বহন করবে। যেখানে এর ভেতরে থাকবে ডুয়াল-কয়েল ডিজাইন এবং একটি গতিশীল পাখা।

জানা গেছে, এই নতুন ১০০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডটি Mi 11 Ultra এবং Mi MIX 4-এর মত আল্ট্রা-ফাস্ট ওয়্যারলেস চার্জিং সমর্থিত ফোনে সাপোর্ট করবে। শাওমি দাবি করেছে যে, চার্জারটির সাহায্যে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসা Mi MIX 4 স্মার্টফোন ৫০ ওয়াট স্পিডে ২৮ মিনিটে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

পুরোনো চার্জিং স্ট্যান্ডটির থেকে ঠিক কতটা আলাদা Xiaomi Mi 100W

নতুন Mi 100W ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ড, কার্যকারিতা বা ডিজাইনের দিক থেকে পুরনো Mi 80W সংস্করণটির অনুরূপ। তবে এতে চার্জিং স্পিড, কালার এবং সেফটি লেয়ার সংক্রান্ত কয়েকটা পরিবর্তন দেখা যাবে। তাছাড়া এই চার্জিং স্ট্যান্ডে, ফোন উল্লম্ব এবং অনুভূমিকভাবে রেখে চার্জ করা যাবে। আগ্রহীরা নতুন ওয়্যারলেস চার্জারটি কালো রঙে কিনতে পারবেন। যদিও পুরোনো মডেল সাদা রঙের সাথে এসেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥