iPhone 12 mini ফ্লপ, যদিও Mi 6 2021 Edition কমপ্যাক্ট স্মার্টফোন নিয়ে আশাবাদী Xiaomi

Avatar

Published on:

দিন কয়েক আগেই জানা গিয়েছে যে, Apple তার iPhone 12 সিরিজের mini ভ্যারিয়েন্টের প্রোডাকশন পুরোপুরি বন্ধ করে দিয়েছে। মূলত গ্রাহকমহলে সাড়া ফেলতে না পারার কারণেই সংস্থার এই সিদ্ধান্ত বলে দাবি করা হয়েছে। কিন্তু এই ঘটনা, Xiaomi-র কমপ্যাক্ট স্মার্টফোন নিয়ে চালানো পরীক্ষা নিরীক্ষার ওপর কোনো প্রভাব ফেলেছে বলে মনে হচ্ছে না! আসলে রিপোর্ট বলছে, এই চীনা স্মার্টফোন নির্মাতাটি চলতি বছরে Mi 6 2021 Edition নামে একটি রি-মডেলের (Mi 6 আগে ২০১৭ সালে লঞ্চ হয়েছিল) ওপর কাজ করছে। অনুমান করা হচ্ছে, এই Mi ফোনে ছোট স্ক্রিন থাকবে এবং এটি iPhone 12 mini-র তুলনায় অনেক বেশি সাশ্রয়ী হবে।

Xiaomi Mi 6 2021 Edition নতুন রুপে হবে আরও আকর্ষণীয়

রিপোর্ট অনুযায়ী, নতুন এমআই ৬ ২০২১ এডিশন ফোনটি আকারে ছোটো হবে। উল্লেখ্য, এই ফোনের ২০১৭ সালের ভার্সনে ৫.১৫ ইঞ্চি ডিসপ্লে ছিল। কিন্তু এখন বেশিরভাগ স্মার্টফোনের স্ক্রিনগুলি ৬.৫ ইঞ্চির কাছাকাছি হয়ে থাকে। তাই আশা করা যায়, নতুন কমপ্যাক্ট এমআই ৬ ২০২১ এডিশনে ৬ ইঞ্চির চেয়ে ছোট সাইজের টাচস্ক্রিন ডিসপ্লে থাকবে।

পুরনো Mi 6-এ এর স্পেসিফিকেশন ও ফিচার

আগের ৫.১৫ ইঞ্চি ডিসপ্লেযুক্ত এমআই ৬ স্মার্টফোনটির স্ক্রিন রেজোলিউশন ১০৮০×১৯২০ পিক্সেল, আসপেক্ট রেশিও ১৬:৯ এবং পিক্সেল ডেন্সিটি ৪২৮ পিপিআই ছিল। এছাড়া এটিতে ব্যবহার করা হয়েছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৬ জিবি র‌্যাম। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৩,৩৫০ এমএএইচ ব্যাটারি এবং কুইক চার্জ ৩.০ সাপোর্ট ছিল।

আবার ফটোগ্রাফির জন্য এই Mi 6 ফোনে ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (এফ/১.৮ অ্যাপারচার) সমেত ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছিল।

এই প্রসঙ্গে বলে রাখি, iPhone 12 mini ছোটো এবং সস্তা ফোন হওয়া সত্ত্বেও সমাদৃত হয়নি, এর অর্থ এই নয় যে এই জাতীয় অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলিরও একই দশা হবে। ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমে পা রেখেছে এই প্ল্যাটফর্মের একমাত্র কমপ্যাক্ট স্মার্টফোন Google Pixel 4a। এই ফোনটি যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। সেক্ষেত্রে Mi 6 2021 Edition, Xiaomi-র অন্যান্য ফোনের মত বাজার ধরতে সমর্থ হবে বলেই অনুমান করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥