স্ন্যাপড্রাগন প্রসেসর সহ Xiaomi-র Mi Pad 5 সিরিজ শীঘ্রই লঞ্চ হবে, ফাঁস ফিচার

Avatar

Published on:

বেশ কয়েকবছর ধরে অনুপস্থিত থাকার পর ট্যাবলেট সেগমেন্টে Xiaomi এর পুনরায় পা রাখার কথা সম্প্রতি প্রতিবেদন মারফত উঠে এসেছিল। শুধুমাত্র একটি নয়, শাওমি তিন তিনটি নতুন ট্যাবলেট লঞ্চের প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করা হয়েছিল। দাবি যে যথাযথ তার প্রমাণ হিসেবে শাওমির ট্যাবগুলির কয়েকটি ফিচার ভরসাযোগ্য সূত্র থেকে ফাঁস হয়েছিল। আবার সেই একই সূত্র থেকে শাওমির ট্যাবলেটের বিশেষত্ব সামনে এসেছে।

xiaomiui এর টুইটার প্রোফাইল থেকে শাওমির আপকামিং ট্যাবলেটগুলির বিষয়ে লাগাতার তথ্য শেয়ার করা হচ্ছে। পূর্বে জানা গিয়েছিল, শাওমির প্রত্যেকটি ট্যাবে IPS ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হবে। এটি ২৫৬০x১৬০০ পিক্সেল রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। xiaomiui এর নতুন টুইটে বলা হয়েছে, শাওমির ট্যাবলেট কীবোর্ড ও স্টাইলাস পেন সাপোর্ট সহ আসবে।

এছাড়াও, শাওমি তার ট্যাবলেটে সাইড বাই সাইড ডুয়েল স্ক্রিন সহ “Dual C-PHY’ প্রযুক্তি ব্যবহার করবে। লক্ষ্য একটাই ভিআর (ভার্চুয়াল রিয়েলিটি) কোয়ালিটি কনটেন্ট আরও উন্নতমানের করা। আবার স্ক্রিনের আসপেক্ট অনুপাত ১৬:১০ হবে বলে xiaomiui এর টুইটে উল্লেখ করা হয়েছে।

https://twitter.com/xiaomiui/status/1381717737291010050?s=19

প্রসঙ্গত, রিপোর্ট থেকে জানা গিয়েছে, তিনটি ট্যাবলেটই Mi Pad সিরিজের অধীনে আসবে এবং এদের নাম হবে Mi Pad 5 Lite, Mi Pad 5 Pro, ও Mi Pad 5 Plus। এগুলির মধ্যে খুব সম্ভবত Mi Pad 5 Lite এর কোড নাম Nabu এবং মডেল নম্বর K82। ট্যাবলেটটি স্ন্যাপড্রাগন ৮৬০ চিপসেট ও ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ আসবে। আবার Mi Pad 5 Pro-র কোড নাম Enuma ও মডেল নম্বর K82। এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট থাকবে। সবশেষে Mi Pad 5 Plus এর কোড নাম Elish ও মডেল নম্বর K18A। ট্যাবটি ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেটে চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥