Yamaha তাদের এই 150 সিসি বাইকের দাম বাড়িয়ে দিল, নতুন মূল্য জেনে নিন

Avatar

Published on:

জাপানি বাইক প্রস্তুতকারক সংস্থা ইয়ামাহা বিগত কয়েক দশক ধরে ভারতে ব্যবসা করে চলেছে। উৎপাদন খরচ বাড়ার ফলে সম্প্রতি তারা এ দেশে বিভিন্ন মডেলের দাম বৃদ্ধির ঘোষণা করেছে‌। সে কারনে এবার থেকে তাদেরর স্কুটার ও মোটরসাইকেলের জন্য বেশি খরচ হতে চলেছে। গত বছর এখানে লঞ্চ হওয়া ইয়ামাহা-র প্রথম নিও রেট্রো ডিজাইনের মডেল Yamaha FZ-X এর দাম এবার বাড়ানো হল। ১০০০ টাকা বেড়ে এখন সেটির নতুন দাম হল ১,৩১,৪০০ টাকা( এক্স শোরুম, দিল্লি)।

যদিও এই দাম বৃদ্ধির ফলে FZ-X এর ভেতর বা বাইরে কোনওপ্রকার পরিবর্তন করা হয়নি‌। খানিকটা সাবেকি আবার কিছুটা আধুনিক ধাঁচের এই বাইক গত বছরের জুনে ভারতে লঞ্চ হয়  শুরুর দিকে হোঁচট খেলেও ধীরে ধীরে বাইকপ্রেমীদের মন জয় করতে সক্ষম হয়েছে FZ-X। ম্যাট কপার, ম্যাট ব্ল্যাক ও মেটালিক ব্লু কালার অপশনে উপলব্ধ এটি। তিনটি রঙেরই মূল্য এক।

Yamaha FZ-X এর পারফরম্যান্সের কথা বললে, এতে ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে, ৭,২৫০ আরপিএমে ১২.২ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএমে ১৩.৩ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনের সাথে পাঁচ গতির গিয়ার বক্স যুক্ত। সর্বোচ্চ গতি ১১৫ কিমি/ঘন্টা। লিটার প্রতি প্রায় ৪৮ কিমি মাইলেজ মেলে। ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১০ লিটার।

মোটরসাইকেলটির সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ১০০/৮০ ও ১৪০/৬০ সেকশনের ১৭ ইঞ্চির টায়ার দেওয়া হয়েছে  এছাড়াও রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস।  বৈশিষ্ট্যগুলির  প্রজেক্টর এলইডি হেডলাইট, এলইডি টেললাইট, ব্লুটুথ কানেকশন সহ নেগেটিভ এলসিডি ডিসপ্লে, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সুইচ উল্লেখযোগ্য।

সঙ্গে থাকুন ➥