Yamaha MT-15 MotoGP এডিশন ভারতে লঞ্চ হল, জেনে নিন বিশেষত্ব

Avatar

Published on:

জুলাইয়ে FZ25-এর স্পেশাল MotoGP (অফিসিয়াল নাম FZ25 Monster Energy Yamaha MotoGP এডিশন) মডেল ভারতে লঞ্চ করেছিল ইয়ামাহা (Yamaha)। জাপানের এই জনপ্রিয় টু-হুইলার সংস্থাটি নিজেদের রেসিং ব্যাকগ্রাউন্ড ক্রেতাদের কাছে তুলে ধরতেই নতুন মডেল নিয়ে এসেছিল। আজ একইভাবে ইয়ামাহা তাদের জনপ্রিয় নেকেড বাইক MT-15 এর MotoGP (অফিসিয়াল নাম MT-15 Monster Energy Yamaha MotoGP এডিশন) মডেল ভারতের বাজারে লঞ্চের ঘোষণা করেছে। যান্ত্রিক দিক দিয়ে Yamaha MT-15 MotoGP এডিশনে কোনও পরিবর্তন করা হয়নি। যে আপডেটগুলি এতে রয়েছে, তা মূলত কালার ও গ্রাফিক্স ভিত্তিক।

MT-15 Monster Energy Yamaha MotoGP এডিশন দাম

ইয়ামাহা এমটি-১৫ মোটোজিপি এডিশন মোটরসাইকেলের দাম রাখা হয়েছে ১,৪৭,৯০০ টাকা (এক্স-শোরুম)। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের চেয়ে এর দাম ৩,০০০ টাকা বেশি। ইয়ামাহা ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে বাইকটি বুকিং করা যাচ্ছে, তার জন্য খরচ হবে ২,০০০ টাকা।

MT-15 Monster Energy Yamaha MotoGP কালার স্কিম

ইয়ামাহা এমটি-১৫ মোটোজিপি এডিশন ব্ল্যাক কালার স্কিমে এসেছে। ট্যাঙ্ক শ্রাউড ও ফুয়েল ট্যাঙ্কে যুক্ত হয়েছে মনস্টার এনার্জির স্টিকার৷ ফুয়েল ট্যাঙ্কের উপর ইয়ামাহার গোল্ড ফিনিশড লোগো রয়েছে। টেল প্যানেলে ‘Revs Your Heart’ বাক্যের সঙ্গে Eneos স্টিকার দেওয়া হয়েছে। চাকাতে আছে ব্ল্যাক ফিনিশ৷ ইয়ামাহা এমটি-১৫ মোটোজিপি এডিশনে অবশ্য কোনও রিম স্টিকার দেওয়া হয়নি।

MT-15 Monster Energy Yamaha MotoGP স্পেসিফিকেশন ও ফিচার

আগের মতোই ইয়ামাহা এমটি ১৫ মোটোজিপি এডিশনে ১৫৫ সিসি-র লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে, যা ১০,০০০ আরপিএমে ১৮.৫ পিএস পাওয়ার ও ৮,৫০০ আরপিএমে ১৩.৯ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সিক্স স্পিড গিয়ারবক্স-সহ এতে আছে স্লিপ ও অ্যাসিস্ট ক্ল্যাচ।

এছাড়া, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাটঅফ, সিঙ্গেল চ্যানেল এবিএস, ভ্যারিয়েবল ভালভ অ্যাকচুয়েশন (ভিভিএ) সিস্টেম, মাল্টি ফাংশন নেগেটিভ এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, বাইফাংশনাল এলইডি হেডলাইট, এলইডি টেললাইট, প্রভৃতি – এমটি-১৫ মনস্টার এনার্জি ইয়ামাহা মোটোজিপি এডিশনের ফিচারের মধ্যে উল্লেখযোগ্য।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥