WhatsApp-এ ব্লক হলেও করা যাবে মেসেজ, এই দুটি সহজ উপায় মাথায় রাখলেই কেল্লাফতে!

Avatar

Published on:

অনেক সময়েই আমাদের পরিচিতরা আমাদের কন্ট্যাক্টটি WhatsApp (হোয়াটসঅ্যাপ) থেকে ব্লক করে। এতে ব্লককারীর প্রোফাইল ডিটেলস তো দেখা যায় না, সাথে তাকে মেসেজও করা সম্ভব হয় না। সেক্ষেত্রে যদি আপনিও এই জাতীয় অস্বস্তির মুখে পড়েন অর্থাৎ আপনাকেও যদি আপনার বন্ধু বা পরিবারের কোনো সদস্য ব্লক করে থাকে, তাহলে মোটেও চিন্তা করবেন না। কারণ এখানে আমরা আপনাকে এমন দুটি পদ্ধতি বলতে যাচ্ছি, যার সাহায্যে আপনি ব্লক করা ব্যবহারকারীকে সহজেই মেসেজ পাঠাতে পারবেন। তাহলে আর দেরি কিসের, চলুন জেনে পদ্ধতি জোড়ার কথা নেওয়া যাক…

অ্যাকাউন্ট ডিলিট করে নতুন করে তৈরি করুন

১. ব্লক করা ব্যবহারকারীকে মেসেজ পাঠাতে আপনার হোয়াটসঅ্যাপ খুলুন এবং সেটিংসে যান।
২. এখানে আপনি যে অ্যাকাউন্ট ডিলিট করার বিকল্প পাবেন, তাতে ক্লিক করুন।
৩. এখন আপনার ফোন নম্বর লিখুন এবং আবার ডিলিট মাই অ্যাকাউন্টে ক্লিক করুন। এতে আপনার বিদ্যমান হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট মুছে যাবে।
৪. এরপর হোয়াটসঅ্যাপে পুনরায় অ্যাকাউন্ট তৈরি করে সেই ব্যবহারকারীকে মেসেজ পাঠাতে পারেন যিনি আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন।

তবে মনে রাখবেন আপনি যদি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করেন, তাহলে আপনি সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাবেন। তাছাড়া আপনার সমস্ত চ্যাট এবং ডেটা ডিলিট হয়ে যাবে। সেক্ষেত্রে দ্বিতীয় অপশনটি অপেক্ষাকৃতভাবে সহজ হবে।

ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে মেসেজ পাঠান

ব্লক করা ব্যবহারকারীকে মেসেজ পাঠাতে, আপনি চাইলে সেই ব্যক্তিকে নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করতে পারেন। এতে সহজেই সেই ব্যক্তির সাথে মেসেজে কথা বলতে পারবেন।

WhatsApp এই ফিচারের ওপর কাজ করছে

WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ, এখন এমন একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীর ব্যবসায়িক সেটিংসে একটি ক্যামেরা বাটন চালু করবে। এটিতে ক্লিক করে, ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের কভার ফটো হিসাবে ব্যবহার করার জন্য একটি ফটো নির্বাচন করতে বা একটি নতুন ছবি তুলতে পারবেন। সোজা ভাষায় বললে, হোয়াটসঅ্যাপ বিজনেস ইউজাররা ফেসবুকের মতো প্রোফাইল কভার ইমেজ রাখতে পারবেন।

সঙ্গে থাকুন ➥