সারা পশ্চিমবঙ্গে পাওয়া যাবে Airtel 5G নেটওয়ার্ক, গ্রাহক বাড়তেই বড় ঘোষণা সংস্থার

Avatar

Published on:

Airtel 5G available all over West Bengal

প্রায় এক বছর আগে Bharti Airtel ভারতবর্ষের বিশেষ বিশেষ অঞ্চলে 5G সার্ভিস লঞ্চ করেছিল। এরপর ধীরে এই পরিষেবা সমগ্র দেশে ছড়িয়ে দেওয়া হয়। যার কারণে সংস্থাটির গ্রাহকও হুহু করে বাড়তে থাকে। আজ Airtel এর তরফে জানানো হয়েছে যে পশ্চিমবঙ্গে তাদের 5G গ্রাহকের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১.৬ মিলিয়নে পৌঁছেছে। আর তাই তারা পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় ব্যাপক ভাবে 5G পরিষেবা পৌঁছে দিতে চাইছে।

পশ্চিমবঙ্গের সর্বত্র পৌঁছে গেছে Airtel 5G পরিষেবা

Airtel দার্জিলিং-এর শান্ত চা বাগান থেকে, কালিম্পং শহরের পাহাড়, এদিকে ঔপনিবেশিক শহর চন্দননগর থেকে শুরু করে কলকাতার অলিগলি পর্যন্ত ৫জি পরিষেবা পৌঁছে দিয়েছে।

আবার, এয়ারটেল ভারতের প্রাচীনতম এবং দ্বিতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম ইডেন গার্ডেন এবং বিষ্ণুপুরের টেরাকোটা হাবকেও ৫জি ডিজিটাল সুপারহাইওয়েতে পরিণত করেছে।

Airtel 5G প্লাস পরিষেবা

ভারতী এয়ারটেলের মতে, তারা এই রাজ্যের হাই স্পিড ৫জি প্রযুক্তি স্থাপনকারী প্রথম টেলিকম সংস্থা। আর, তারা গ্রাহকদের ৫জি সুবিধা দিতে পেরে ভীষণই আনন্দিত। এছাড়াও, সংস্থাটি ৫-জি প্লাস নেটওয়ার্ক নির্বাচন করার জন্য ১.৬ মিলিয়ন গ্রাহককে ধন্যবাদও জানিয়েছে। টেলকোটি বলেছে, তারা আগামী দিনেও গ্রাহকের চাহিদা পূরণ করার চেষ্টা করবে।

ভারতি এয়ারটেলের সিইও গোপাল ভিট্টল সম্প্রতি জানিয়েছেন, বর্তমানে এয়ারটেলের ৫৫ মিলিয়নের বেশি ৫জি গ্রাহক রয়েছে। আর, এয়ারটেল সারা ভারতের ৬০,০০০ গ্রামে ৫জি নেটওয়ার্ক কভারেজ পৌঁছে দেবার জন্য ৩০,০০০ সাইট স্থাপন করেছে। এছাড়াও, তিনি জোর দিয়ে বলেছেন, Airtel দেশের বৃহত্তম বা দ্রুততম ৫জি রোলআউট করার প্রতিযোগিতায় নয়, তারা গ্রাহকদের সর্বোত্তম পরিষেবার জন্য কাজ করে থাকে।

উল্লেখ্য, Airtel ভারতের ৫০০০ টিরও বেশি শহর এবং ২০,০০০টি গ্রামে ইতিমধ্যেই ৫জি পরিষেবা লঞ্চ করেছে। আর, তারা ২০২৪ সালের মার্চ মাসের মধ্যে সমগ্র দেশে ৫জি কভারেজ পৌঁছে দেবে। এছাড়াও, Airtel শীঘ্রই ভারতে স্যাটেলাইট পরিষেবাও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥