TechGupটেলিকমভারতবাসীর জন্য বড় সুখবর, Microsoft Teams এর মাধ্যমে সরাসরি কল করতে দেবে Airtel

ভারতবাসীর জন্য বড় সুখবর, Microsoft Teams এর মাধ্যমে সরাসরি কল করতে দেবে Airtel

ভারতের অন্যতম টেলিকম অপারেটর Bharti Airtel প্রিপেড, পোস্টপেড এবং ব্রডব্যান্ড সার্ভিসের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে তাদের পরিধি বিস্তার করে চলেছে। সম্প্রতি Bharti Airtel ঘোষণা করেছে তারা শীঘ্রই Microsoft সংস্থাটির সাথে অংশীদারিত্ব করতে চলেছে। এই অংশীদারিত্বের মাধ্যমে তারা বিভিন্ন ভারতীয় সংস্থাগুলিকে Microsoft Teams-এর মাধ্যমে কলিং সার্ভিস প্রোভাইড করতে চায়। আর এই প্রক্রিয়াটি Airtel IQ-এর সাথে ইন্টিগ্রেশনের ফলে আরো সহজতর হবে৷

সংস্থাগুলির কমিউনিকেশন আরো উন্নত হবে

এয়ারটেলের মতে, এই নতুন পরিষেবাটি এন্টারপ্রাইজগুলিকে মাইক্রোসফট টিমের মাধ্যমে কল করতে এবং কল গ্রহণ করতে সক্ষম করবে। পাশাপাশি, এই অংশীদারিত্বের বিষয়ে এয়ারটেল আইকিউ জানিয়েছে, বর্তমানে ভারতীয় সংস্থাগুলির সমস্ত কমিউনিকেশন সমস্যা সমাধান করতে একটি দ্রুত, ফ্লেক্সিবল এবং উদ্ভাবনী সমাধান আনতে পেরে এবং মাইক্রোসফট-এর সাথে অংশীদারিত্ব করতে পেরে তারা আনন্দিত। Microsoft-এর প্রযুক্তির সাথে Airtel-এর কানেকশন মিলিত হবার ফলে এই কমিউনিকেশন প্রক্রিয়া আরো শক্তিশালী হবে, পাশাপাশি এর ফলে গ্রাহকদের জন্য এই সার্ভিস অনেক সহজ নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী হয়ে উঠবে।

প্লাগ-এন্ড-প্লে সলিউশন

এয়ারটেল বলেছে যে, মাইক্রোসফট টিমের জন্য এয়ারটেল আইকিউ হল একটি প্লাগ-এন্ড-প্লে সলিউশন।
কোনো হার্ডওয়্যার জড়িত না থাকায় এটি সংস্থাগুলিকে প্রায় বিনামূল্যে ইনফ্রাস্ট্রাকচার উন্নত করতে সহযোগিতা করবে।

এর ফলে ভারতীয় সংস্থাগুলি কি কি সুবিধা পাবে?

মাইক্রোসফট টিমস এর মাধ্যমে ফোন থেকে সরাসরি কল করতে পারায় সংস্থাগুলির কাজকর্ম আরো সহজতর হবে। এছাড়াও, আইপি টেলিফোনি সহ একাধিক প্ল্যাটফর্ম পরিচালনা করতেও সাহায্য করবে। পাশাপাশি, সিকিউরিটি থাকায় সংস্থাগুলির কাজ আরো সহজতর হয়ে উঠবে।

RELATED ARTICLES

Top Stories