Homeটেলিকমকয়েকমাসের মধ্যে চালু হচ্ছে Vodafone Idea-র 5G পরিষেবা, বড় ঘোষণা সংস্থার

কয়েকমাসের মধ্যে চালু হচ্ছে Vodafone Idea-র 5G পরিষেবা, বড় ঘোষণা সংস্থার

খুব শীঘ্রই 5G পরিষেবা উপভোগ করতে পারবে গ্রাহকরা, ন্যূনতম 5G রোলআউট বাধ্যবাধকতা সম্পূর্ণ করল Vodafone Idea

শীঘ্রই সারা দেশে চালু হতে পারে Vodafone Idea -র 5G পরিষেবা। কারণ এর আগে সংস্থাটি নির্দিষ্ট কিছু অঞ্চলে পরীক্ষামূলক ভাবে 5G পরিষেবা রোলআউট করেছিল। কিন্তু আজ Vodafone Idea Limited (VIL) জানিয়েছে, তারা সমস্ত সার্কেলে টেলিকমিউনিকেশন বিভাগ (DoT) দ্বারা নির্ধারিত ন্যূনতম 5G রোলআউট বাধ্যবাধকতা সম্পন্ন করেছে।

জানিয়ে রাখি, টেলিকম বিভাগ ভোডাফোন আইডিয়া-কে প্রথম বছর মেট্রো সার্কেলের পাশাপাশি নন-মেট্রো সার্কেলের যে কোনো জায়গায় 5G চালু করতে বলেছিল। তবে, টেলকোটি নির্দিষ্ট সময়ের মধ্যে এই কাজ করতে অসফল হয়। তবুও, Vi-এর আর্থিক অবস্থা দেখে DoT এখনো সংস্থাটির কাছ থেকে কোনো আর্থিক জরিমানা দাবি করেনি।

আসলে ভোডাফোন আইডিয়ার কাছে 5G নেটওয়ার্ক রোলআউটের জন্য এতদিন পর্যাপ্ত অর্থ ছিল না। তারা নানা উপায়ে এতদিন অর্থ জোগাড়ের কাজ করছিল। এমন পরিস্থিতিতে ভিআই কে শাস্তি স্বরূপ জরিমানা করলে সংস্থাটির পক্ষে ঠিকে থাকা কঠিন হতো।

আজ Vodafone Idea-র তরফে জানানো হয়েছে যে, ইতিমধ্যে তারা উভয় স্পেকট্রাম ব্যান্ড ব্যবহার করে সমস্ত সার্কেলে ন্যূনতম 5G রোলআউট বাধ্যবাধকতা সম্পন্ন করেছে। আর তারা আশা করছে যে, আগামী শীতে সমস্ত দেশে পরবর্তী প্রজন্মের নেটওয়ার্ক রোলআউট শুরু করতে পারবে।

RELATED ARTICLES

Most Popular