Airtel গ্রাহকদের জন্য সুখবর, বিনামূল্যেই পাওয়া যাবে আনলিমিটেড 5G ইন্টারনেট ডেটা

Avatar

Published on:

Airtel not interested hike 5G Plan Price

কিছুদিন আগে প্রকাশিত খবর অনুযায়ী Reliance Jio এবং Bharti Airtel আগামী বছরের আগে আনলিমিটেড 5G ডেটা অফারটি সরিয়ে ফেলতে পারে এবং 5G পরিষেবার জন্য তারা গ্রাহকদের কাছ থেকে আলাদা ভাবে চার্জ নিতে পারে। আর এই খবর প্রকাশের পর গ্রাহকদের মধ্যে বেশ উদ্বেগ লক্ষ্য করা যায়। তবে, এই জল্পনার অবসান ঘটিয়ে সম্প্রতি Bharti Airtel নিশ্চিত করেছে যে, অদূর ভবিষ্যতে তারা 5G পরিষেবার জন্য আলাদাভাবে কোনো চার্জ নিতে চাইছে না। তবে তারা শীঘ্রই সামগ্রিক শুল্কবৃদ্ধি করতে পারে।

ইকোনমিক টাইমস-এর একটি রিপোর্ট অনুসারে, ভারতী এন্টারপ্রাইজের চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তাল জানিয়েছেন,তার মতে এই মুহূর্তে ৫জি এর জন্য কোনো চার্জ নেওয়ার প্রয়োজন নেই। এর বদলে সামগ্রিক শুল্ক বৃদ্ধির দিকে মনোযোগ দিলেই চলবে।

প্রসঙ্গত, গতবছরের দ্বিতীয় কোয়ার্টারের শেষে এয়ারটেলের গড় এআরপিইউ (গ্রাহক প্রতি আয়) ছিল ২০৩ টাকা। যদিও, টেলকোটির শর্ট টার্ম এআরপিইউ-এর লক্ষ্যমাত্রা ছিল ২০০ টাকা। তবে তারা এই‌ আয় ৩০০ টাকাতে নিয়ে যেতে চায়।

প্রসঙ্গত, Airtel ২০২১ সালের শেষের দিকে শেষবার শুল্ক বৃদ্ধি করেছিল। আবার সাম্প্রতিক কালে তারা ৯৯ টাকার প্ল্যানটি সরিয়ে ১৫৫ টাকার প্ল্যান লঞ্চ করে। কিন্তু মিত্তালের মতে, এই ধরনের ছোটো খাটো পরিকল্পনা নিয়ে এআরপিইউ ২৫০ টাকায় নিয়ে যাওয়া যাবে না। তাই, শুল্ক বৃদ্ধি করে তাড়াতাড়ি ২৫০ থেকে ৩০০ টাকার এআরপিইউতে পৌঁছতে হবে। কারণ, এই সিদ্ধান্ত দেশের ডিজিটাল স্বপ্ন পূরণে সহায়তা করবে। পাশাপাশি, গ্রাহকদের বুঝতে হবে তারা বিশ্বের অন্য যে কোনো জায়গায় থেকে অল্প দামে উচ্চমানের পরিষেবা পাচ্ছেন, যায় জন্য তাদের আগের তুলনায় সামান্য বেশি খরচ করতে হবে।

তাই মনে হচ্ছে, বেসরকারি টেলিকম অপারেটরদের মধ্যে প্রথমবার শুল্ক বাড়াতে চলেছে Bharti Airtel৷ আর এই সিদ্ধান্তের পর প্রতিযোগীরা তাদের অনুসরণ করলে ভালো, কিন্তু যদি প্রতিযোগীরা অনুসরণ না করে, তাহলে Airtel-কে পুনরায় পুরনো ট্যারিফগুলি ফিরিয়ে আনতে হতে পারে।

সঙ্গে থাকুন ➥