দরকার নেই 5G-র! এবার কয়েক কোটি 4G গ্রাহককে স্বল্প খরচে Unlimited ডেটা দেবে Airtel

Avatar

Published on:

Airtel Offering Unlimited 4G Data

২০২২ সাল থেকে এখনও পর্যন্ত Reliance Jio এবং Bharti Airtel-এর হাত ধরে ভারতের বহু মানুষ 5G নেটওয়ার্ক তথা আনলিমিটেড হাই-স্পিড ইন্টারনেট ব্যবহার করে চলেছেন। এর জন্য তাদের আলাদা করে কোনো খরচ করতে হচ্ছেনা, শুধু ন্যূনতম ২৩৯ টাকার প্ল্যান রিচার্জ করলেই কাজ মিটে যাচ্ছে, আর লাগছে একটি 5G স্মার্টফোন। কিন্তু যাঁরা এখনও 4G ব্যবহার করে চলেছেন, তাঁরা তো আর বানের জলে ভেসে আসেননি, তাহলে তাঁরা কেন এইরকম সুবিধা থেকে বঞ্চিত থাকবেন? প্রকৃতপক্ষে এখনও প্রচুর মানুষের রোজনামচা 4G নেটওয়ার্কের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। তবে এবার সেই সমস্ত গ্রাহকের কথা ভেবে Airtel সম্প্রতি নতুন একটি পদক্ষেপ নিয়েছে। দেশের দ্বিতীয় বৃহত্তম এই টেলিকম সংস্থাটি, নামমাত্র খরচে তার দুটি বিদ্যমান 4G প্ল্যানে আনলিমিটেড ডেটা অফার করছে। এই Airtel প্ল্যান জোড়ার দাম ১০০ টাকার কম, যদিও এগুলি কেবল ডেটার অ্যাক্সেসই দেবে; কোনো কলিং বা এসএমএসের সুবিধা এগুলিতে মিলবেনা৷ আসুন, দেখে নিই কোন কোন 4G প্ল্যানে আনলিমিটেড ডেটা দিচ্ছে Airtel।

১০০ টাকার কম দামি এই দুটি 4G প্ল্যানে Airtel দিচ্ছে Airtel

১. ৪৯ টাকার Airtel প্ল্যান: এটি এয়ারটেলের সবচেয়ে সস্তা ডেটা প্ল্যান, যা ১ দিনের বৈধতার সাথে আসে। এই প্ল্যানে রিচার্জ করার পর সারাদিনে যত খুশি ডেটা ব্যবহার করা যাবে।

২. ৯৯ টাকার Airtel প্ল্যান: ১ দিনের বেশি ভ্যালিডিটি চাইলে, এটি বেছে নিতে পারেন। এটি ২ দিনের বৈধতা ও আনলিমিটেড ডেটা অফার করে।

মনে রাখবেন, যদিও কোম্পানি এই ডেটা ভাউচারের সাথে আনলিমিটেড ডেটা দেওয়ার দাবি করছে, তবু এগুলিতে ২০ জিবি ফেয়ার ইউসেজ পলিসি (FUP) লিমিট কার্যকরী হবে। অর্থাৎ প্রতিদিন এগুলিতে সর্বোচ্চ ২০ জিবি ডেটা ব্যবহার করা যাবে।

সঙ্গে থাকুন ➥