৩৯৯ টাকায় ১০০০ জিবি ইন্টারনেট ডেটা, BSNL গ্রামীণ এলাকার জন্য লঞ্চ করল নতুন প্ল্যান

Avatar

Updated on:

BSNL Fibre Rural Home WiFi Plan launched

Bharat Sanchar Nigam Limited বা BSNL-এর ব্রডব্যান্ড শাখা হিসেবে পরিচিত BSNL Bharat Fibre, গ্রামাঞ্চলে বসবাসকারী গ্রাহকদের সুবিধার্থে কয়েকটি নির্বাচিত রাজ্যে হালফিলে একটি ব্রডব্যান্ড প্ল্যান উপলব্ধ করেছে। উল্লেখ্য যে, ফাইবার এবং ফাইবার ব্রডব্যান্ড পরিষেবার কথা বলতে গেলে, বেসরকারী ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীরা (ISP) কিন্তু গ্রামীণ খাতে খুব বেশি বিনিয়োগ করেনি। সেক্ষেত্রে BSNL-এর এই নয়া ফাইবার প্ল্যানটি গ্রামাঞ্চলে বসবাসকারী মানুষদেরকে যে বিশেষভাবে উপকৃত করবে, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, আলোচ্য প্ল্যানটি কিন্তু প্রতিটি রাজ্যে উপলব্ধ নয়। উপরন্তু, বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন নামে এই প্ল্যানটি পেতে সক্ষম হবেন ইউজাররা।

গ্রামাঞ্চলে বসবাসকারীদের জন্য এসে গেল BSNL Fibre Rural Home WiFi Plan

আলোচ্য বিএসএনএল ফাইবার রুরাল হোম ওয়াইফাই প্ল্যানটি (BSNL Fibre Rural Home WiFi Plan) কেবল নির্বাচিত কিছু সার্কেলে উপলব্ধ। এই প্ল্যানের দাম ৩৯৯ টাকা এবং এটির মারফত ৩০ এমবিপিএস স্পিডে ১,০০০ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করতে সক্ষম হবেন ইউজাররা। তবে এরপর নেট স্পিড কমে হবে ৪ এমবিপিএস ৷ এছাড়া, কোম্পানির পক্ষ থেকে ফ্রি ফিক্সড-লাইন ভয়েস কলিং কানেকশনও পেয়ে যাবেন ব্যবহারকারীরা। তবে এই প্ল্যানের সাথে বান্ডেল করা অন্য কোনো অতিরিক্ত সুবিধা পাওয়া যাবে না।

আপনাদেরকে জানিয়ে রাখি, এই প্ল্যানটি গোয়া, ছত্তিশগঢ়, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, দমন এবং দিউ সহ আরও বেশ কয়েকটি জায়গায় সীমিত সময়ের জন্য উপলব্ধ। তবে কিছু কিছু জায়গায় প্ল্যানটি একটি ভিন্ন নামে পেতে সক্ষম হবেন ইউজাররা। উল্লেখ্য যে, রাজস্থান, পাঞ্জাব, ইউপি পশ্চিম, ইউপি পূর্ব এবং উত্তরাখণ্ড সার্কেলে এই প্ল্যানটিকে Home_WiFi / Ghar_Ka বলা হয়। আবার, পশ্চিমবঙ্গে আলোচ্য প্ল্যানটি Fiber399 CS377 নামে পরিচিত।

সব গ্রামে BSNL Fibre Rural Home WiFi Plan উপলব্ধ নয়

খুব স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে যে, প্ল্যানটি বেশ কিছু সার্কেলে উপলব্ধ নয়। তবে সেই সমস্ত জায়গার বাসিন্দাদের মন খারাপ করার কিন্তু কোনো কারণ নেই, কেননা BSNL-এর ঝুলিতে Bharat Fibre ব্র্যান্ডের অধীনে গ্রাহকদের জন্য প্রচুর সাশ্রয়ী মূল্যের প্ল্যান মজুত রয়েছে। প্রসঙ্গত বলে রাখি, BSNL বর্তমানে ভারতের তৃতীয় বৃহত্তম ব্রডব্যান্ড পরিষেবা প্রদানকারী সংস্থা, এবং উক্ত প্ল্যানটি আগেও মার্কেটে বিদ্যমান ছিল। তবে বর্তমানে গ্রামাঞ্চলে বসবাসকারী মানুষদের সুবিধার্থে সরকারি মালিকানাধীন টেলিকম সংস্থাটি নির্বাচিত কয়েকটি রাজ্যে প্ল্যানটিকে উপলব্ধ করেছে।

সঙ্গে থাকুন ➥