দুর্মূল্যের বাজারে ভরসা যোগাচ্ছে BSNL, বাড়লো এই দুই প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি

Avatar

Published on:

BSNL Increases Plans Validity Offered

সম্প্রতি ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL দুটি প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়েছে। যে প্ল্যান দুটি দীর্ঘদিন ধরেই এই টেলকোর প্রিপেড পোর্টফোলিও-র একটি অংশ। তবে বেশিরভাগ টেলিকম সংস্থা যেখানে এআরপিইউ (ARPU) বৃদ্ধির জন্য প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে থাকে, সেখানে এই দুটি প্ল্যানের ভ্যালিডিটি বৃদ্ধি বেশ আশ্চর্যজনক পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। মূলত ওয়্যারলেস সেগমেন্টে বাজার শেয়ার বৃদ্ধির জন্য BSNL এই কাজটি করেছে।

আবার যেহেতু BSNL শীঘ্রই 4G পরিষেবা লঞ্চ করতে চলেছে, তাই তারা ব্যবহারকারীদের প্রলুব্ধ করার জন্য এই কৌশল অবলম্বন করতে পারে, যাতে আরো বেশি সংখ্যক ব্যবহারকারী এই রাষ্ট্রীয় সংস্থার নেটওয়ার্কের সাথে সংযুক্ত হয়। চলুন BSNL এর ৬৯৯ টাকার এবং ৯৯৯ টাকার প্ল্যানে কতদিন ভ্যালিডিটি পাওয়া যাবে দেখে নেওয়া যাক।

BSNL এর ৬৯৯ টাকার প্ল্যান

আগে বিএসএনএলের ৬৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ছিল ১৩০ দিন। তবে এখন এটি ১৫০ দিন ধরে ব্যবহার করা যাবে। এখানে ব্যবহারকারীরা ১৫০ দিন দৈনিক ০.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএসও উপভোগ করতে পারবেন। আর অতিরিক্ত সুবিধা হিসেবে প্রথম ৬০ দিনের জন্য বিনামূল্যে পিআরবিটি সুবিধাও পাওয়া যাবে।

BSNL এর ৯৯৯ টাকার প্ল্যান

এখন বিএসএনএল এর ৯৯৯ টাকার প্ল্যানে ২১৫ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে, যেখানে আগে এর ভ্যালিডিটি ছিল ২০০ দিন। তবে এখানে কেবল দু মাসের জন্য পিআরবিটি এবং ২০০ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা মিলবে। কিন্তু এর সাথে কোনো ডেটা বা এসএমএস সুবিধা পাওয়া যায় না।

প্রসঙ্গত BSNL সম্প্রতি তার ৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়ে ১৮ দিন থেকে ১৭ দিন করে দিয়েছে। এরপরেই সংস্থাটি জনপ্রিয় দুটি প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি বাড়ালো।

সঙ্গে থাকুন ➥