200 টাকার কমে Reliance Jio, BSNL, Vodafone Idea ও Airtel দিচ্ছে আনলিমিটেড কল ও ডেটা সহ অনেক সুবিধা

Avatar

Published on:

Jio Airtel Vi BSNL Prepaid Plans Compared

বর্তমানে ভারতের শীর্ষ স্থানীয় টেলিকম অপারেটরগুলি হলো BSNL, Reliance Jio, Bharti Airtel, এবং Vodafone Idea (Vi)। যারা সর্বদাই নিজেদের মধ্যে একটি অঘোষিত প্রতিযোগিতায় লিপ্ত থাকে। তাই এই চারটি সংস্থার কাছেই কাছাকাছি দাম বা একই রকম সুবিধাযুক্ত বিভিন্ন প্ল্যান উপস্থিত থাকে। আজ আমরা এমন একটি প্ল্যানের কথা আলোচনা করবো, যা প্রত্যেকটি টেলকোর পোর্টফোলিওতেই উপস্থিত। এই প্ল্যানের মূল্য ১৯৯ টাকা।

BSNL এর ১৯৯ টাকার প্ল্যান

বিএসএনএল-এর ১৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৩০ দিন। এটি গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি এসএমএস এবং দৈনিক ২ জিবি ডেটা অফার করে৷ অর্থাৎ, এই প্ল্যানে মোট ৬০ জিবি ডেটা পাওয়া যায়। আর, দৈনিক ডেটা ব্যবহারের পরে ইন্টারনেট স্পিড ৪০ কেবিপিএসে কমে আসে।

Airtel এর ১৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলও ৩০ দিনের ভ্যালিডিটি সহ ১৯৯ টাকার প্ল্যান অফার করে। যাতে দৈনিক ৩ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা এবং মোট ৩০০ টি এসএমএস এর সুবিধা দেওয়া হয়। এছাড়াও, এই প্ল্যানে ফ্রি হ্যালোটিউনস এবং উইঙ্ক মিউজিকের মতো অতিরিক্ত সুবিধাও পাওয়া যায়। আবার, এই প্ল্যানের সাথে এয়ারটেল ৫ টাকা মূল্যের টকটাইম বান্ডেলও দিয়ে থাকে।

Vodafone Idea এর ১৯৯ টাকার প্ল্যান

ভোডাফোন আইডিয়ার ১৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি মাত্র ১৮ দিন। তবে এর সাথে প্রতিদিন ১ জিবি অর্থাৎ মোট ১৮ জিবি হাই-স্পিড ডেটা পাওয়া যায়। আর দৈনিক ডেটা ব্যবহার করার পরে, ইন্টারনেট স্পিড ৬৪ কেবিপএস-এ নেমে আসে৷ আবার, এই প্ল্যানে ভিআই মুভিজ এবং টিভি বেসিকের মত অতিরিক্ত সুবিধাগুলিও উপভোগ করা যায়। এই সুবিধাগুলি ছাড়াও, এর সাথে পাওয়া যাবে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএসের সুযোগ।

Reliance Jio এর ১৯৯ টাকার প্ল্যান

রিলায়েন্স জিওর ১৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৩ দিন। এই প্ল্যানের সাথে দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস উপভোগ করা যাবে। আবার, অতিরিক্ত সুবিধা হিসেবে JioTV, JioCinema এবং JioCloud-এর মতো Jio অ্যাপগুলি অ্যাক্সেস করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে।

সঙ্গে থাকুন ➥