Homeটেলিকমমিলবে অতিরিক্ত ডেটা, ৫৯৯ টাকার প্ল্যানে পরিবর্তন আনল BSNL

মিলবে অতিরিক্ত ডেটা, ৫৯৯ টাকার প্ল্যানে পরিবর্তন আনল BSNL

২০২০ সালে BSNL Bharat Fibre ব্রডব্যান্ড পরিষেবা লঞ্চ হয়েছিল, যার বেসিক প্ল্যানের দাম ছিল ৫৯৯ টাকা। সম্প্রতি টেলকোটি চুপিসারে তার এই ৫৯৯ টাকার বেসিক ব্রডব্যান্ড প্ল্যানের সুবিধাগুলি আপগ্রেড করেছে। সংস্থাটি গ্রাহক ধরে রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। আসুন জেনে নেওয়া যাক BSNL-এর এই ৫৯৯ টাকার প্ল্যানে পূর্বে কি কি সুবিধা অফার করা হতো, আর বর্তমানে কি কি পরিবর্তন করা হয়েছে।

BSNL-এর ৫৯৯ টাকার ফাইবার বেসিক প্লাস প্ল্যান

পূর্বে BSNL এই প্ল্যান ব্যবহারকারীদের ৩.৩ টিবি মাসিক ডেটা সহ ৬০ এমবিপিএস ডাউনলোড এবং আপলোড স্পিড অফার করত। আর ফাপ নীতি অনুসারে এই ডেটা শেষ হবার পর ইন্টারনেট স্পিড কমে ২ এমবিপিএস হয়ে যেত।

তবে, বর্তমানে এই প্ল্যানটি ১০০ এমবিপিএস স্পিডে ৪ টিবি মাসিক ডেটা অফার করবে। আর প্রদত্ত ডেটা শেষ সবার পর এর ইন্টারনেট স্পিড কমে ৪ এমবিপিএস হয়ে যাবে।

BSNL-এর ৫৯৯ টাকার ফাইবার বেসিক ওটিটি প্ল্যান

প্রসঙ্গত উল্লেখ্য, BSNL ৫৯৯ টাকার ফাইবার বেসিক প্লাস প্ল্যান ছাড়াও এই একই দামে আরেকটি ব্রডব্যান্ড প্ল্যান অফার করে। আর এই ৫৯৯ টাকার প্ল্যানটিকে বলা হয় ফাইবার বেসিক ওটিটি প্ল্যান। যার সাথে ৭৫ এমবিপিএস স্পিডে ৪ টিবি মাসিক ডেটা দেওয়া হয়। আর ওটিটি সুবিধা হিসেবে এর সাথে ডিজনি প্লাস হটস্টার সুপারের সাবস্ক্রিপশন অফার করা হয় সম্পূর্ণ বিনামূল্যে। তাই যে সকল গ্রাহকেরা ডেটা সুবিধার সাথেই ওটিটি সুবিধা পেতে চান, তাদের জন্য BSNL-এর ফাইবার বেসিক ওটিটি প্ল্যানটি সেরা হতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, উপরে উল্লেখিত দুটি প্ল্যানের সাথেই ব্যবহারকারীরা বিনামূল্যে ফিক্সড লাইন ভয়েস কলিং কানেকশন পেয়ে থাকেন। তবে, এখানে ল্যান্ডলাইন কানেকশনটি গ্রাহককে আলাদাভাবে কিনতে হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন