1 দিনে ব্যবহার করা যাবে 25GB ডেটা, আছে আরও সুবিধা, Jio নাকি Airtel কার প্ল্যান সেরা?

Avatar

Published on:

reliance-jio-rs-296-vs-airtel-rs-296-plan-benefits-comparison-which-is-best-check-details

Reliance Jio এবং Bharti Airtel, উভয়েই ভারতের বড় তথা জনপ্রিয় টেলিকম অপারেটর। দুটি সংস্থারই কয়েক হাজার গ্রাহক রয়েছে, যদিও Airtel প্রায় দুই দশক ধরে নেটওয়ার্ক পরিষেবা দিচ্ছে এবং Jio মাত্র ৭ বছর হল বাজারে পা রেখেছে। সেক্ষেত্রে Jio বা Airtel, দুটি টেলিকম সংস্থাই ইউজারদের সুবিধার জন্য বিভিন্ন ধরণের প্রিপেইড প্ল্যান অফার করে, যাদের দাম কম-বেশি একইরকম হয়। কিন্তু কোন সংস্থাটি সুবিধা বা সামগ্রিক পরিষেবার নিরিখে এগিয়ে আছে, সেই বিষয়ে প্রশ্ন উঠতেই থাকে। এমনকি কোম্পানিদুটিও নিজেদের মধ্যে প্রতিযোগিতা চালায়। এমতাবস্থায় আজ আমরা Jio এবং Airtel-এর ৩০০ টাকার কম দামী একটি প্ল্যান সম্পর্কে কথা বলব, যাদের দাম এক হলেও বেনিফিটে পার্থক্য রয়েছে। আর, এই তুলনামূলক বিচার থেকে আপনি সহজেই বুঝতে পারবেন যে কোন কোম্পানির কানেকশন নেওয়া অথবা প্ল্যানে উপলব্ধ সুবিধা লাভজনক হবে।

২৯৬ টাকার বিনিময়ে Jio, Airtel উভয়েই রিচার্জ করতে দেয়

১. Jio-র ২৯৬ টাকার প্ল্যান: এই প্ল্যানে ৩০ দিনের বৈধতার সাথে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস অফার করে। একই সময়ে, এই প্ল্যানে পাওয়া যায় ২৫ জিবি ডেটা, যা ব্যবহারের জন্য কোনো লিমিট নেই। অতিরিক্ত সুবিধা বলতে, এই প্ল্যানের সাথে আপনি জিওটিভি (JioTV), জিও সিনেমা (JioCinema) এবং জিও ক্লাউডের মতো প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশন মিলবে। শুধু তাই নয়, এই প্ল্যান রিচার্জ করলে আনলিমিটেড ৫জি (5G) ডেটা ব্যবহার করা যাবে।

২. Airtel-এর ২৯৬ টাকার প্ল্যান: এয়ারটেলের এই প্ল্যানটিতেও একই সময়ের ভ্যালিডিটি, একই পরিমাণ বান্ডেল ডেটা, আনলিমিটেড কলিং এবং এসএমএস বেনিফিট মিলবে। এতেও ৫জি নেটওয়ার্ক অ্যাক্সেসের সুবিধা উপলব্ধ। এছাড়াও এই প্ল্যানটিতে বিদ্যমান অ্যাপোলো ২৪/৭ (Apollo 24|7) সার্কেল বেনিফিট, ফাস্ট্যাগে (FASTag)-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি হ্যালোটিউনস (Hellotunes) এবং উইঙ্ক মিউজিক (Wynk Music)-এর ফ্রি সাবস্ক্রিপশন কাজে লাগানোর বিকল্প।

Jio বনাম Airtel, ২৯৬ টাকার প্ল্যানে কে সেরা?

এক্ষেত্রে কলিং, এসএমএস এবং ইন্টারনেট বেনিফিটের নিরিখে জিও এবং এয়ারটেল, উভয়েরই রিচার্জ প্ল্যানের সুবিধা একই। তবে এদের এক্সট্রা বেনিফিট আলাদা – এক্ষেত্রে ক্যাশব্যাক এবং অন্যান্য সুবিধা পেতে এয়ারটেল প্ল্যানটি রিচার্জ করা ভালো হবে। তবে ভালো কভারেজ পাওয়ার ইচ্ছে থাকলে জিওকে বেছে নেওয়া শ্রেয়!

সঙ্গে থাকুন ➥