TechGupটেলিকমAirtel-এর ঘুম ওড়াচ্ছে Jio! 90 দিনের প্ল্যানে পাবেন 65 জিবি বেশি ডেটা, দামও 30 টাকা কম

Airtel-এর ঘুম ওড়াচ্ছে Jio! 90 দিনের প্ল্যানে পাবেন 65 জিবি বেশি ডেটা, দামও 30 টাকা কম

স্মার্টফোন এবং ইন্টারনেট ছাড়া জীবন এখন পানসে তো বটেই, খানিক ক্ষেত্রে অচলও বটে। সেক্ষেত্রে আপনি যদি মোবাইল থেকে রোজ ব্যাপক পরিমাণে ডেটা ব্যবহার করেন, আর এই কারণে এখন আপনার বেশি ডেইলি ডেটা লিমিট প্রয়োজন হয়, তাহলে Jio-র প্ল্যান রিচার্জ করাই ভালো; এতে তিনমাস নিশ্চিন্ত থাকতে পারবেন, তাও আবার কম খরচেই। আসলে দেশের শীর্ষস্থানীয় দুই টেলিকম অপারেটর Reliance Jio ও Bharti Airtel, 90 দিনের কিছু রিচার্জ প্ল্যান অফার করে যেগুলিতে রোজ 1 জিবির চেয়েও অনেকটা বেশি ডেটা ব্যবহার করা যায়। আবার তুলনামূলকভাবে Jio কিন্তু কম দামে বেশি ডেটা দেয়। যেমন, Jio-র 749 টাকা প্ল্যান, এটি Airtel-এর 779 টাকার প্ল্যানের থেকে অনেকটা বেশি মোবাইল ডেটা দেয়, যদিও এদের ভ্যালিডিটি একই।

Jio-এর 749 টাকার প্ল্যান

জিওর এই প্রিপেইড প্ল্যান 90 দিনের বৈধতার সাথে আসে। এতে কোম্পানি প্রতিদিন 2 জিবি হাই-স্পিড ডেটা, 20GB অতিরিক্ত ডেটা (স্পেশাল অফার), আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন 100টি করে এসএমএস ব্যবহার করতে দেয়। সাথে থাকে JioTV, JioCinema, Jio Security-র মতো জিও অ্যাপের কম্প্লিমেন্টরি সাবস্ক্রিপশনের বিকল্পও।

Airtel-এর 779 টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্রিপেইড প্ল্যানে প্রতিদিন 1.5GB ডেটা, 100টি করে এসএমএস এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যায়। এর ভ্যালিডিটি 90 দিন। উল্লেখ্য, এটি রিচার্জ করলে FASTag-এ 100 টাকার ক্যাশব্যাকের সাথে 3 মাসের Apollo 24/7 Circle সাবস্ক্রিপশন ফ্রি মিলবে।

Jio Vs Airtel: কার 90 দিনের প্ল্যান সেরা?

জিও এবং এয়ারটেলের 90 দিনের প্ল্যানের মধ্যে প্রথম পার্থক্য দামের – জিওর প্ল্যানটির দাম 30 টাকা কম। কিন্তু তাও জিওর প্ল্যানে বেশি ডেটা (প্রায় 45 জিবি) পাওয়া যায়, যেখানে এয়ারটেল প্রতিদিন 1.5 জিবি ডেটা দেয় সেখানে এই সংস্থা ডেইলি ডেটা লিমিট 2 জিবি। এছাড়াও এতে এক্সট্রা ডেটার সুবিধা আছে। তাই কম দামে বেশি ইন্টারনেট বেনিফিট পেতে চাইলে জিও প্ল্যানটি রিচার্জের জন্য বেছে নেওয়াই ভালো।

RELATED ARTICLES

Top Stories