TechGupটেলিকমIPL 2024: মোবাইলে খেলা দেখবেন? Jio, Airtel-দের এই প্ল্যানগুলি রিচার্জ করলে ডেটার টেনশন থাকবেনা!

IPL 2024: মোবাইলে খেলা দেখবেন? Jio, Airtel-দের এই প্ল্যানগুলি রিচার্জ করলে ডেটার টেনশন থাকবেনা!

Best recharge plans for IPL 2024: নতুন বছর শুরু হয়েছে আজ প্রায় তিন মাস হল। দেখতে দেখতে আবারও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) তাদের একটি নতুন ভার্সন নিয়ে ফিরে এসেছে৷ এই বছর TATA IPL 2024 ইভেন্ট মার্চ মাস থেকেই শুরু হয়ে যাচ্ছে – আগামী 22 তারিখ থেকে বছরের সবচেয়ে বড় ইভেন্টটি লাইভ হবে এবং তা চলবে প্রায় দুই মাস অবধি। এক্ষেত্রে ক্রিকেটপ্রেমীরা Jio Cinema-তে প্রতিটি ম্যাচ লাইভ দেখতে পারবেন, এমনকি 4K রেজোলিউশনেও। সাধারণত, একটি IPL ম্যাচ 4-5 ঘন্টা ধরে চলে। এমতাবস্থায় আপনি যদি স্মার্টফোনে ইচ্ছেমতো খেলা দেখেন, তাহলে ম্যাচ স্ট্রিমিংয়ের জন্য প্রচুর মোবাইল ডেটা খরচ হবে। বিশেষত হাই কোয়ালিটি (পড়ুন রেজোলিউশনে) কন্টেন্ট দেখলে বিশাল ডেটা লাগবে – যেমন, FullHD (1080p)-তে একটি সিঙ্গেল IPL ম্যাচ দেখতে প্রায় 3.5 জিবি ডেটা খরচ হবে, অন্যদিকে 4K স্ট্রিমিংয়ে লাগবে 22 জিবির বেশি ডেটা। না, এতটুকু পড়ে ঘাবড়ানোর কিছু নেই, বরঞ্চ আমাদের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে সলিউশন। আসলে আপনি যদি ইন্টারনেটের ঝামেলা ছাড়াই পুরো টুর্নামেন্ট জুড়ে সমস্ত ম্যাচ দেখতে চান তাহলে Bharti Airtel, Reliance Jio এবং Vodafone Idea বা Vi-এর অনেক প্রিপেইড প্ল্যান রিচার্জ করলেই প্রতিদিন 3 জিবি থেকে 4 জিবি ডেটার জোগান পেয়ে যাবেন। এমনকি আজ আমরা কিছু রিচার্জ প্ল্যানের কথা বলব যেগুলিতে আনলিমিটেড 5G ডেটাও মিলবে।

IPL 2024-এ ছক্কা হাঁকাতে পারবেন Airtel-এর প্ল্যান রিচার্জ করলে

এয়ারটেলের পোর্টফোলিওতে 699 টাকার একটি প্রিপেইড প্ল্যান আছে, যা আইপিএল ম্যাচ দেখার জন্য আদর্শ। এই প্ল্যানের বৈধতা 56 দিন এবং এতে ডেইলি 3 জিবি ডেটা, আনলিমিটেড কলিং, রোজ 100টি করে এসএমএসের মতো বেনিফিট পাওয়া যায়। এটি আনলিমিটেড 5জি ডেটাও অফার করে। এছাড়া এই প্ল্যানে Amazon Prime Video-র ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা উপলব্ধ।

উল্লেখ্য, আপনি যদি কম দামের রিচার্জ প্ল্যান বা এক্সট্রা ডেটা চান, তবে এয়ারটেলের ডেটা টপ-আপ প্ল্যানগুলি রিচার্জ করতে পারেন। এদের দাম 29 টাকা থেকে শুরু।

Tata IPL 2024 দেখার জন্য সেরা Jio প্ল্যান

রিলায়েন্স জিও, বর্তমানে তার গ্রাহকদের জন্য দুটি ক্রিকেট প্ল্যান অফার করে। এর মধ্যে 444 টাকার একটি ক্রিকেট প্ল্যান আছে, যাতে 60 দিনের বৈধতায় মোট 100GB ডেটা পাওয়া যায়। অন্যদিকে 667 টাকা মূল্যের অন্য একটি প্ল্যানে মোট 150GB ডেটা মেলে, এর বৈধতা 90 দিন। তবে মনে রাখতে হবে যে, এই প্ল্যানগুলি আদতে ডেটা প্যাক এবং এগুলিতে শুধুমাত্র ইন্টারনেট বেনিফিট পাওয়া যায়। এছাড়া এগুলি কেবল বিদ্যমান (existing) রিচার্জ প্ল্যানের সাথেই ব্যবহার করা যায়।

এছাড়াও চাইলে 399 টাকার আরেকটি মাসিক রিচার্জ প্ল্যান আছে, যাতে প্রতিদিন 3 জিবি ডেটা এবং 6 জিবি অতিরিক্ত ডেটা কাজে লাগানো যাবে। আবার এই কোম্পানির 999 টাকার প্রিপেইড প্ল্যানও রিচার্জ করা যেতে পারে। এটি প্রতিদিন 3 জিবি করে 4জি ডেটা, আনলিমিটেড 5জি ডেটা, আনলিমিটেড কল এবং রোজ 100টি করে এসএমএস অফার করে; এর ভ্যালিডিটি 84 দিন।

Vi-এর এই প্ল্যানগুলি রিচার্জ করলে ভালোভাবে ক্রিকেট দেখা যাবে

ভোডাফোন আইডিয়ার 699 টাকার একটি রিচার্জ প্ল্যান আছে, যার বৈধতা 56 দিন। এই প্ল্যানে প্রতিদিন 3 জিবি ডেটা, রাত 12টা থেকে সকাল 6টা পর্যন্ত আনলিমিটেড 4জি ডেটার মতো বেনিফিট পাওয়া যায়। সাথে বিনামূল্যে মেলে Vi Movies & TV-র সাবস্ক্রিপশনও। এই প্ল্যানটি ক্রিকেট ম্যাচ দেখার জন্য আদর্শ, তবে আপনি যদি প্রতিদিন আরও ডেটা চান তবে 475 টাকার প্ল্যানটি বেছে নিতে পারেন। এটি 28 দিনের বৈধতায় প্রতিদিন 4 জিবি করে ডেটা অফার করে। উপরন্তু, 418 টাকার একটি বেসিক রিচার্জ প্ল্যান আছে, যাতে 100 জিবি ডেটা পাওয়া যায়।

RELATED ARTICLES

Top Stories