মাত্র 49 টাকার রিচার্জে মিলবে 20GB ডেটা, IPL সিজনে গ্রাহক টানতে বড় পদক্ষেপ নিল এই সংস্থা

Avatar

Published on:

Vodafone Idea Rs. 49 Recharge Plan

দিনের পর দিন পেরিয়ে গেলেও Vodafone Idea তথা Vi-এর আর্থিক সঙ্কট এখনও কাটেনি, উন্নত হয়নি তাদের পরিষেবার মানও। এমনকি খাতায়-কলমে দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম অপারেটর হলেও, অন্য শীর্ষস্থানীয় কোম্পানির মতো তারা 5G নেটওয়ার্ক চালু করে উঠতে পারেনি। তবে, গ্রাহকদের আকর্ষিত করতে Vi প্রায়ই নতুন নতুন পদক্ষেপ নিচ্ছে।

যেমন সম্প্রতি সংস্থাটি নিজের প্রিপেইড ইউজারদের জন্য 49 টাকা দামের প্ল্যান ফিরিয়ে এনেছে, তাও আবার নতুন সুবিধার সাথে৷ যদিও এই প্ল্যানটি আদতে একটি ডেটা ভাউচার যা শুধুমাত্র বেস প্ল্যান অ্যাক্টিভ থাকলেই কাজ করবে। ঠিক কী সুবিধা মিলবে Vodafone Idea-র নতুন 49 টাকার প্ল্যানে? আসুন জেনে নিই…

মাত্র 49 টাকা দামের মিনি প্ল্যানে দেদার ডেটা দেবে Vodafone

ভোডাফোন আইডিয়া বা ভিআই-এর 49 টাকার প্ল্যানটি মাত্র একদিনের অর্থাৎ স্বল্প-বৈধতার সাথে আসে। ফলত কেউ প্ল্যানটি রিচার্জ করলে, সেই তারিখেই রাত 11:59টায় এর মেয়াদ শেষ হয়ে যাবে। তবে ভ্যালিডিটি কম হলেও এতে মোট 20GB ডেটা পাওয়া যাবে, যেখানে আগে প্ল্যানে কেবল 6GB ডেটা মিলত।

সেক্ষেত্রে ভোডাফোনের এই 49 টাকার প্ল্যানটি মূলত সেইসব ইউজারদের চাহিদা পূরণ করবে, যারা অল্প সময়ের জন্য কিংবা হঠাৎ প্রয়োজনে নামমাত্র খরচে অনেকটা ডেটা ব্যবহার করতে চান। বিশেষ করে কোনো বড় সাইজের ফাইল ডাউনলোড বা মোবাইল ডেটার মাধ্যমে হাই কোয়ালিটিতে টুয়েন্টি-টুয়েন্টি (T20) ক্রিকেট ম্যাচ স্ট্রিম করার ক্ষেত্রে এটি কাজে আসবে।

প্রসঙ্গত উল্লেখ্য, ইন্ডিয়ান টেলিকম সেক্টরে 49 টাকার ডেটা প্ল্যান প্রথমে এয়ারটেল (Airtel) লঞ্চ করেছিল, পরে এই সংস্থার দেখাদেখি অন্যেরা মানে রিলায়েন্স জিও (Reliance Jio) এবং ভোডাফোন আইডিয়ারাও একইরকম পদক্ষেপ নেয়। সেক্ষেত্রে এখন প্ল্যানটি সংশোধন করে এয়ারটেল এবং জিওর সমতুল্য সুবিধা দেবে ভোডাফোন।

সঙ্গে থাকুন ➥