মাত্র 6499 টাকায় Smart TV, সব ধরণের ক্রেতাদের জন্য 6টি নতুন মডেল লঞ্চ করল Blaupunkt

Avatar

Published on:

Blaupunkt Launched 6 New Cybersound Gen2 Smart TV

ভারতের টিভি বাজারে Blaupunkt বেশ জনপ্রিয় নাম। এই জার্মান ইলেকট্রনিক্স ব্র্যান্ডটি সাধারণ মানুষের চাহিদা ও বাজেট অনুযায়ী বিভিন্ন ধরণের টিভি অফার করে থাকে; আর সেগুলি ক্রেতামহলে অত্যন্ত সমাদৃতও। সেক্ষেত্রে স্মার্ট টিভি (Smart TV) কেন্দ্রিক বর্তমান সময়ে বাজারে নতুন বিকল্প হিসেবে এবার ৩২ ইঞ্চি থেকে ৭৫ ইঞ্চি পর্যন্ত সাইজের ছয়-ছয়টি লেটেস্ট টিভি মডেল চালু করল Blaupunkt। সংস্থার এই নতুন Cybersound Gen 2 টিভিগুলিতে HD, Full HD এবং Ultra HD রেজোলিউশনের স্ক্রিন দেওয়া হয়েছে, সাথে আছে শক্তিশালী স্পিকার ও একাধিক অত্যাধুনিক ফিচার। আবার দামের ক্ষেত্রেও নয়া Blaupunkt স্মার্ট টিভিগুলি বেশ বৈচিত্র্যময় – এই সিরিজে বাজেট রেঞ্জ, মিড-রেঞ্জের পাশাপাশি প্রিমিয়াম রেঞ্জের মডেলও এসেছে। আসুন এখন তবে নতুন Blaupunkt Cybersound Smart TV রেঞ্জের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সংক্রান্ত কিছু প্রধান তথ্য জেনে নিই।

নতুন Blaupunkt Smart TV রেঞ্জের মূল্য, উপলভ্যতা

আগেই বলেছি যে আলোচ্য নতুন টিভিগুলি সমস্ত ধরণের ক্রেতাদের জন্যই উপযোগী হবে। আসলে এই সিরিজে ৩২ ইঞ্চি, ৪০ ইঞ্চি, ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি স্ক্রিন সাইজের টিভি লঞ্চ হয়েছে, যাদের দাম ভিন্ন। এক্ষেত্রে একেবারে বাজেট রেঞ্জে আসা Blaupunkt 32 inch HD (32CSG7111) মডেলের দাম রাখা হয়েছে ১০,৮৮৮ টাকা, যেখানে Blaupunkt 40 inch FHD (40CSG7112) টিভিটি ১৬,৪৯৯ টাকায় এবং Blaupunkt 43 inch FHD (43CSG7105) মডেল ১৮,৪৯৯ টাকায় কেনা যাবে। অন্যদিকে 50 inch 4K (GTV) (50CSGT7022) মডেলটি কিনতে খরচ পড়বে ২৮,৯৯৯ টাকা, আবার ৪৪,৪৪৪ টাকার বিনিময়ে Blaupunkt 65 inch 4K (GTV) (65CSGT7024) টিভি বাড়ি আনা যাবে। একইভাবে অভিজাত ক্রেতারা সিরিজের টপ-এন্ড Blaupunkt 75 inch QLED (75QD7040) মডেলটি কিনতে পারবেন ৯৯,৯৯৯ টাকায়।

প্রসঙ্গত উল্লেখ্য, এই টিভিগুলি বিক্রির জন্য কোম্পানিটি ই-কমার্স জায়ান্ট ফ্লিপকার্ট (Flipkart)-এর সাথে পার্টনারশিপ করেছে। আগামী ১৪ই জুন থেকে এই অনলাইন প্ল্যাটফর্মে টিভিগুলির বিক্রি শুরু হবে। সেল শুরু হলে টিভিগুলি কিনতে সর্বনিম্ন ৬,৪৯৯ টাকা খরচ হবে।

নতুন Blaupunkt Smart TV রেঞ্জের স্পেসিফিকেশন

ব্লপাঙ্কটের নতুন ৬টি স্মার্ট টিভির স্ক্রিন সাইজ এবং রেজোলিউশন ভিন্ন। এক্ষেত্রে ৩২ ইঞ্চি টিভিতে এইচডি, ৪০ ইঞ্চি ও ৪৩ ইঞ্চি মডেলে ফুল-এইচডি, ৫০ ইঞ্চি, ৬৫ ইঞ্চি মডেলে এবং ৭৫ ইঞ্চি মডেলে ৪কে রেজোলিউশন দেখা যাবে। এর মধ্যে প্রথম তিনটি মডেলে ১ জিবি র‌্যাম, ৮ জিবি স্টোরেজ, রিয়ালটেক জেন ২ (Realtek Gen 2) প্রসেসর, ৪৮ ওয়াট বক্স স্পিকার এবং অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। এগুলিতে কানেক্টিভিটির জন্য রয়েছে ৩টি এইচডিএমআই এবং ২টি ইউএসবি পোর্ট। বাজেট রেঞ্জের এই টিভিগুলি নেটফ্লিক্স (Netflix) ও অন্যান্য স্ট্রিমিং অ্যাপের (Amazon Video, Zee5, Sony LIV, Voot ইত্যাদি) অ্যাক্সেসও প্রদান করবে। মিলবে ইউটিউব (YouTube) ব্যবহারের সুবিধাও।

এদিকে ৫০ এবং ৬৫ ইঞ্চির স্মার্ট টিভি জোড়াতে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের পাশাপাশি এমটি৯০৬২ (MT9062) প্রসেসর, ২টি ৬০ ওয়াট ডলবি অডিও স্টেরিও স্পিকার বক্স দেওয়া হয়েছে। আবার ৭৫ ইঞ্চি কিউএলইডি মডেলে ১.১ বিলিয়ন কালার, এইচডিআর ১০+ প্রযুক্তি, ৪টি ইন-বিল্ট স্পিকার, ৬০ ওয়াটের ডলবি স্টেরিও বক্স স্পিকার, ডিটিএস ট্রুস্রাউন্ড (DTS TruSurround) সাউন্ডের মতো ফিচার পাওয়া যাবে। তাই ভালো বিনোদন পেতে চাইলে এই টিভিগুলি বেছে নিতে পারেন।

সঙ্গে থাকুন ➥