HomeটেলিভিশনSamsung আনল নতুন Neo QLED 8K টিভি সিরিজ, ক্রেতারা বিনামূল্যে পাবেন সাউন্ডবার...

Samsung আনল নতুন Neo QLED 8K টিভি সিরিজ, ক্রেতারা বিনামূল্যে পাবেন সাউন্ডবার সহ অনেক কিছু

Samsung আজ ভারতের বাজারে তিন-তিনটি নতুন স্মার্ট টিভি লাইনআপ লঞ্চ করেছে। এগুলি হল – Neo QLED 8K, Neo QLED 4K এবং OLED TV। প্রত্যেকটি মডেল একগুচ্ছ ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ (AI) ফিচার সহ এসেছে এবং 55 ইঞ্চি-98 ইঞ্চি পর্যন্ত বিভিন্ন ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। জানিয়ে রাখি, এগুলির মধ্যে Samsung Neo QLED 8K হল সবচেয়ে প্রিমিয়াম সিরিজ। এতে NQ8 AI Gen 3 প্রসেসর দেওয়া হয়েছে, যা উন্নতমানের ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদানের জন্য নিউরাল প্রসেসিং ইউনিট (NPU) সাপোর্ট করে। আবার গেমিংয়ের জন্য মোশন অ্যাক্সিলারেটর প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। অন্যদিকে Samsung Neo QLED 4K এবং OLED TV সিরিজ দুটি NQ4 AI Gen 2 প্রসেসর দ্বারা চালিত। সর্বোপরি প্রত্যেকটি মডেলের সাথেই স্যামসাং টিভি প্লাস স্ট্রিমিং পরিষেবার অ্যাক্সেস নিখরচায় অফার করা হচ্ছে। সদ্য লঞ্চের মুখ দেখা প্রত্যেকটি Samsung স্মার্ট টেলিভিশনের দাম, সেল অফার ও কনফিগারেশন সম্পর্কে নীচে আলোচনা করা হল…

Samsung Neo QLED 8K, Neo QLED 4K এবং OLED TV স্মার্ট টেলিভিশনের দাম ও লভ্যতা

ভারতে, স্যামসাং নিও কিউএলইডি 8কে স্মার্ট টিভি -এর দাম 3,19,990 টাকা থেকে শুরু হচ্ছে। অন্যদিকে নিও কিউএলইডি 4কে এবং ওলেড টিভি মডেল দুটির প্রারম্ভিক মূল্য যথাক্রমে 1,39,990 টাকা ও 1,64,990 টাকা ধার্য করা হয়েছে।

এবার আসা যাক লঞ্চ অফারের প্রসঙ্গে। স্যামসাংয়ের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, নতুন স্মার্ট টিভি সিরিজগুলির ক্রেতাদের সম্পূর্ণ বিনামূল্যে 79,990 টাকার একটি সাউন্ডবার দেওয়া হবে। এছাড়াও মডেলের উপর ভিত্তি করে 29,990 টাকার একটি ফ্রি মিউজিক ফ্রেম অথবা 59,990 টাকা মূল্যের ফ্রিস্টাইল প্রজেক্টর -ও উপহার স্বরূপ দেওয়া হবে। তবে আগেই জানিয়ে দিই, এই লোভনীয় অফারটি শুধুমাত্র 30শে এপ্রিল পর্যন্তই চলবে। এছাড়া টিভি ভ্যারিয়েন্টের উপর নির্ভর করে 20% পর্যন্ত ক্যাশব্যাকও অফার করা হবে।

Samsung Neo QLED 8K, Neo QLED 4K এবং OLED TV স্মার্ট টেলিভিশনের স্পেসিফিকেশন

নতুন Samsung Neo QLED 8K স্মার্ট টিভির অধীনে মোট দুটি মডেল অন্তর্ভুক্ত, যাদের মডেল নম্বর – QN900D এবং QN800D। এটি – 65 ইঞ্চি, 75 ইঞ্চি এবং 85 ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে পাওয়া যাবে। Samsung Neo QLED 4K টিভি সিরিজে QN85D এবং QN90D মডেল নম্বরের দুটি মডেল রয়েছে, যেগুলি – 55 ইঞ্চি, 65 ইঞ্চি, 75 ইঞ্চি, 85 ইঞ্চি এবং 98 ইঞ্চি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টে উপলব্ধ। এছাড়া Samsung OLED TV রেঞ্জেও দুটি মডেল সামিল রয়েছে, যাদের মডেল নম্বর – S95D এবং S90D। এই টিভি মডেল – 55 ইঞ্চি, 65 ইঞ্চি, 77 ইঞ্চি এবং 83 ইঞ্চি ডিসপ্লে সাইজের সাথে কেনা যাবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, শেষ দুটি ভ্যারিয়েন্ট (S95D এবং S90D) গ্লেয়ার-ফ্রি ডিসপ্লে প্যানেল সহ এসেছে।

Samsung Neo QLED 8K টিভি লাইনআপ ‘নিউরাল প্রসেসিং ইউনিট’ (NPU) সমর্থিত এনকিউ এআই জেন 3 প্রসেসর দ্বারা চালিত। অন্যদিকে, Samsung Neo QLED 4K এবং OLED TV রেঞ্জের অন্তর্গত মডেলগুলিতে এনকিউ এআই জেন 2 প্রসেসর উপস্থিত।

Samsung Neo QLED 8K রেঞ্জে একাধিক ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ (AI) ফিচার সামিল রয়েছে। যেমন – এআই পিকচার টেকনোলজি, এআই আপস্কেলিং প্রো, এআই মোশন এনহেনসার, রিয়েল অ্যান্ড ডেপ্থ এনহেনসার প্রো, এআই কাস্টমাইজেশন মোড এবং এআই এনার্জি মোড। এছাড়া এই লাইনআপে সংস্থার নিজস্ব এআই সাউন্ড টেকনোলজিও ব্যবহার করা হয়েছে, যা পারিপার্শ্বিক নয়েজ সনাক্ত করা এবং স্বয়ংক্রিয়ভাবে ভলিউম সামঞ্জস্য করতে সমর্থ। আবার উপলব্ধ এআই অটো গেম মোড, গেমের স্টাইল অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে ছবির গুণমান এবং শব্দের মান সমন্বয় করে।

Samsung Neo QLED 4K হল বিশ্বের প্রথম লাইনআপ যা প্যান্টোন ভ্যালিডেটেড টিভি ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে রঙের নির্ভুলতা বা কালার অ্যাকিউরেসি এবং ডলবি অ্যাটমস প্রযুক্তি সাপোর্ট করে। অন্যদিকে, OLED TV রেঞ্জে মোশন অ্যাক্সিলারেটরের মতো একাধিক উল্লেখযোগ্য ডিসপ্লে ফিচার পাওয়া যাবে। এই সিরিজের মডেলগুলি 144 হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করে।

সদ্য লঞ্চের মুখ দেখা প্রত্যেকটি টিভিতে স্যামসাং টিভি প্লাস অ্যাপের সুবিধা মিলবে। এখানে 100টিরও বেশি চ্যানেল সম্পূর্ণ বিনামূল্যের স্ট্রিম করা যাবে। এগুলিতে রয়েছে একটি ইন-বিল্ড ইন্টারনেট-অফ-থিংস (IoT) হাব, যার মাধ্যমে ব্যবহারকারীরা যেকোনো স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স নিয়ন্ত্রণ করতে পারবেন। প্রত্যেকটি টিভি মডেল স্মার্ট মোবাইল কানেক্ট ফিচার সহ এসেছে, যা টিভি এবং সংযুক্ত হোম অ্যাপ্লায়েন্স নিয়ন্ত্রণের জন্য স্মার্টফোনকে রিমোট হিসাবে ব্যবহার করার অনুমতি দেয়৷ এছাড়া Samsung Neo QLED 8K, Neo QLED 4K এবং OLED TV স্মার্ট টেলিভিশনে স্যামসাং নক্স সিকিউরিটির সাপোর্টও পাওয়া যাবে।

RELATED ARTICLES

Most Popular