Sony Bravia সিরিজ কে টেক্কা দেবে, নতুন বছরে আসছে LG 2023 OLED টিভি

Avatar

Published on:

LG 2023 OLED TV Unveiled

আগামী ৫ জানুয়ারি থেকে আমেরিকা যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে অনুষ্ঠিত হতে চলেছে কনজিউমার ইলেকট্রনিক শো বা সিইএস ২০২৩ (CES 2023)। এই গ্লোবাল ইভেন্টের আগে নামজাদা ইলেকট্রনিক্স ব্র্যান্ডগুলি প্রস্তুত হচ্ছে তাদের নতুন প্রোডাক্ট নিয়ে। এই তালিকায় রয়েছে নতুন Samsung OLED টেলিভিশন ও মনিটর এবং LG-র নতুন 2023 OLED TV। সম্প্রতি LG-র একটি প্রেস রিলিজ থেকে তাদের 2023 OLED TV-র ফিচার এবং স্পেসিফিকেশন সংক্রান্ত বিশদ তথ্য সামনে এসেছে। চলুন দেখে নেওয়া যাক LG 2023 OLED টিভির ফিচার এবং স্পেসিফিকেশন।

LG 2023 OLED টিভির ফিচার এবং স্পেসিফিকেশন

প্রেস রিলিজ অনুযায়ী, এলজি সংস্থাটি শীঘ্রই বাজারে আনছে এভো টিভি সিরিজ। যার মধ্যে থাকছে এলজি জেড৩, এলজি জি৩ এবং এলজি সি৩ ওলেড টিভি। এই নতুন প্রিমিয়াম রেঞ্জের টেলিভিশনগুলিতে সেলফ লিট ভিউয়িং এক্সপেরিয়েন্স সহ থাকবে, শক্তিশালী ইমেজ প্রসেসিং টেকনোলজি এবং উন্নত ভার্সনের ওয়েবওস (webOS)।

সংস্থাটি দাবী করেছে, নতুন ওলেড টিভিগুলিতে কোম্পানির এভো টেকনোলজি এবং নতুন এ৯ এআই প্রসেসর জেন৬ (α9 AI Processor Gen6) থাকায় টিভিগুলি উচ্চমানের উজ্জ্বলতা ও কালার সহ স্বচ্ছ ছবি প্রদান করবে। এখানে জানিয়ে রাখি, নতুন আলফা সিরিজের প্রসেসর এআই যুক্ত ডিপ লার্নিং টেকনোলজির মাধ্যমে স্টেলার ইমেজ এবং অডিও কোয়ালিটি সরবরাহ করে। আবার এআই পিকচার প্রো, প্রতিটা ফ্রেমের ইমেজগুলিকে আপ স্কেল করে এবং ডায়নামিক টোন ম্যাপিং ইউজারকে আরো উন্নতমানের ভিউয়িং এক্সপেরিয়েন্স প্রদান করে। পাশাপাশি ব্রাইটনেস বুস্ট টেকনোলজি ৭০ শতাংশ ব্রাইটনেস বাড়াতে সাহায্য করে।

অন্যদিকে, ওয়েবওস যা ২০২৩ এলজি ওলেড টিভিগুলিতে প্রি-ইনস্টল থাকবে, সেগুলি একটি নতুন ডিজাইন করা ইউজার ইন্টারফেস অফার করবে।

আবার এগুলিতে আলফা প্রসেসর দ্বারা চালিত এআই সাউন্ড প্রো ফিচার পাওয়া যাবে, যা ইনবিল্ট স্পিকারের মাধ্যমে ভার্চুয়াল ৯.১.২ সারাউন্ড আউটপুট সরবরাহ করবে। এছাড়া নতুন টিভিগুলি ডলবি ভিশন এবং ডলবি এটমস সাপোর্ট সহ আসছে। সাথে থাকবে ০.১ মিলি সেকেন্ড রেসপন্স রেট এবং গেম অপটিমাইজার ফিচার। তাই বলাই যায়, ২০২৩ এলজি ওলেড টিভিগুলি শুধুমাত্র ভিউয়িং এক্সপিরিয়েন্সই নয়, উন্নতমানের গেমিং এক্সপেরিয়েন্সও প্রদান করবে।

সবশেষে জানিয়ে রাখি, LG 2023 OLED টিভিগুলি পুনর্ব্যবহারযোগ্য উপাদান দিয়ে তৈরি এবং এগুলিতে ব্যাক লাইটিং ইউনিট অনুপস্থিত। তাই প্রচলিত এলইডি টিভির তুলনায় এগুলি তৈরি করতে কম উপকরণের প্রয়োজন হচ্ছে।

সঙ্গে থাকুন ➥