HomeটেলিভিশনOnePlus ভারতে 65 ইঞ্চির নতুন টিভি আনছে, সাউন্ড কোয়ালিটি হবে দুর্দান্ত

OnePlus ভারতে 65 ইঞ্চির নতুন টিভি আনছে, সাউন্ড কোয়ালিটি হবে দুর্দান্ত

ওয়ানপ্লাস (OnePlus) আগামী ৭ ফেব্রুয়ারি ভারতে “ক্লাউড ১১” নামে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে এবং এই ইভেন্টে একাধিক ডিভাইস লঞ্চ করতে চলেছে। কোম্পানি ওই দিন OnePlus 11, OnePlus 11R, OnePlus Buds Pro 2 এবং OnePlus Pad-এর ওপর থেকে পর্দা সরাবে বলে জানা গেছে। আর এই ফ্ল্যাগশিপ পণ্যগুলির পাশাপাশি একটি নতুন OnePlus TV 65 Q2 Pro-ও লঞ্চ হবে। যার TV 65 Q2 Pro-এর একটি মাইক্রোসাইট প্রকাশিত হয়েছে, যা এর কিছু মূল বিবরণ প্রকাশ করেছে। চলুন তাহলে এখনও পর্যন্ত OnePlus TV 65 Q2 Pro সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল OnePlus TV 65 Q2 Pro-এর ডিজাইন

ওয়ানপ্লাস টিভি ৬৫ কিউ২ প্রো মডেলটি ৫৫ ইঞ্চির কিউ১ প্রো-এর একটি আপগ্রেড ভার্সন হবে, যা ২০১৯ সালে ভারত এবং অন্যান্য দেশে লঞ্চ হয়েছিল। এই ফ্ল্যাগশিপ ওয়ানপ্লাস স্মার্ট টিভির আসন্ন সংস্করণটি পূর্বসূরি মডেলের তুলনায় কিছু ছোটখাট ডিজাইনের পরিবর্তনের সাথে আসতে পারে। সদ্য প্রকাশিত মাইক্রোসাইটের টিজারটি দেখিয়েছে যে, কিউ২ প্রো-এর নীচের প্রান্তে একটি সাউন্ড বার রয়েছে। আগের মডেলে একটি অভিনব সাউন্ড বার ছিল, যা টিভি বন্ধ করার সময় পর্দার পিছনে চলে যায়। কিউ২ প্রো-এও এটি সাপোর্ট করবে কিনা, তা এখনও জানা যায়নি।

এছাড়া, আসন্ন কিউ২ প্রো ওয়ানপ্লাস স্মার্ট টিভি ডাইনঅডিও (Dynaudio) দ্বারা টিউন করা স্পিকার সহ আসবে বলে কনফার্ম করা হয়েছ। ফলে সাউন্ড কোয়ালিটি হবে দুর্দান্ত। প্রসঙ্গত, ওয়ানপ্লাস এই ডেনমার্কের কোম্পানির সাথে বাডস প্রো ২ ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডগুলির জন্য জোট বেঁধেছিল। ওয়ানপ্লাসের সিস্টার কোম্পানি ওপ্পো (Oppo)-ও অতীতে কিছু ডিভাইস লঞ্চ করেছে, যেগুলি ডাইনঅডিও-এর সহযোগিতায় তৈরি করা হয়েছে। এর পাশাপাশি, ওয়ানপ্লাস টিভি ৬৫ কিউ২ প্রো-এ থাকবে সেন্টার ডক স্ট্যান্ড। তবে, ব্যবহারকারীরা বিকল্প হিসাবে তাদের ওয়ানপ্লাস স্মার্ট টিভিটি দেওয়ালে ঝুলিয়ে রাখতে পারবেন।

যদিও, ওয়ানপ্লাস এই টিভি সম্পর্কে আর কোনও বিবরণ প্রকাশ করেনি। তবে শোনা যাচ্ছে, OnePlus TV 65 Q2 Pro-এর ৬৫ ইঞ্চির ডিসপ্লেটি ৪কে (4K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে এইচডিআর+ এবং এমনকি ডলবি ভিশনও সাপোর্ট করতে পারে। আশা করা যায় আসন্ন Q2 Pro ডিসপ্লের জন্য এমইএমসি (MEMC)-এর মতো বৈশিষ্ট্যগুলি অফার করবে।

এছাড়াও, ওয়ানপ্লাসের প্রিমিয়াম স্মার্ট টিভিতে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ একটি ৭০ ওয়াট স্পিকার সেটআপ থাকতে পারে। তুলনায়, ২০১৯ সালে লঞ্চ হওয়া ৫৫ ইঞ্চির ভ্যারিয়েন্টটি ৫০ ওয়াট স্পিকার সেটআপের সাথে এসেছিল। Q2 Pro স্মার্ট টিভিটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করবে। এই টিভিতে নেটফ্লিক্স, ডিজনি+ হটস্টার, প্রাইম ভিডিও-এর মতো ওটিটি অ্যাপগুলি প্রি-লোড করা থাকতে পারে।

উল্লেখ্য, OnePlus TV 65 Q2 Pro-এর দাম কমপক্ষে ৬০,০০০ টাকার ওপরে হবে। এদিকে, বিদ্যমান ৫৫ ইঞ্চির মডেলটি বর্তমানে অফিসিয়াল ওয়েবসাইটে প্রায় ৫৯,০০০ টাকায় পাওয়া যাচ্ছে। তবে, অফিসিয়াল মূল্য এবং সেলের সম্পূর্ণ তথ্যের জন্য ৭ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

RELATED ARTICLES

Most Popular