Redmi Smart TV A70: ৭০ ইঞ্চি স্ক্রিনের সাথে রেডমি লঞ্চ করল নয়া স্মার্ট টিভি, দাম দেখে নিন

Avatar

Published on:

Redmi Smart TV A70 launched

Xiaomi সম্প্রতি তাদের হোম মার্কেটে সাব-ব্র্যান্ড Redmi -এর অধীনে একটি নতুন স্মার্ট টেলিভিশন লঞ্চ করলো। নবাগত এই নতুন মডেলটির নাম রাখা হয়েছে Redmi smart TV A70। আর বিশেষত্বের কথা বললে, আলোচ্য টিভিতে ৬০ হার্টজ রিফ্রেশ সহ একটি ৭০-ইঞ্চির বিশাল বড় ডিসপ্লে দেওয়া হয়েছে। পাশাপাশি এতে – কোয়াড কোর প্রসেসর, ৮ জিবি রম, ১০ ওয়াটের দুটি হাই-পাওয়ার স্পিকার সিস্টেম এবং একাধিক কানেক্টিভিটি পোর্ট বিদ্যমান। এছাড়া, উক্ত মডেলটি মেইনস্ট্রিম স্ক্রিন প্রজেকশন প্রোটোকল কভার করে এবং একাধিক মুভি তথা টিভি অ্যাপ প্রি-ইনস্টল থাকছে এতে। চলুন Redmi smart TV A70 -এর দাম এবং যাবতীয় স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রেডমি স্মার্ট টিভি এ৭০ -এর স্পেসিফিকেশন (Redmi Smart TV A70 Specifications)

রেডমি স্মার্ট টিভি এ৭০ মডেলে একটি বিশাল ৭০-ইঞ্চির (৩৮৪০x২১৫৬০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল আছে, যা ৯৬% স্ক্রিন-টু-বডি রেশিও, ৭৮% DCI-P3 কালার গ্যামেট, ১ বিলিয়ন প্রাইমারি কালার এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। আর এতে একটি ডাইরেক্ট ব্যাকলাইট আছে। অন্যদিকে, উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য উক্ত টেলিভিশনে কোয়াড-কোর এ৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ১.৫ জিবি র‍্যাম এবং ৮ জিবি অনবোর্ড ফ্ল্যাশ মেমরি পাওয়া যাবে। ডিভাইসটি এয়ার ডাক্ট ডিজাইন সহ এসেছে।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, রেডমি ব্র্যান্ডিংয়ের অধীনে আসা এই নয়া টেলিভিশনটি স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করতে এবং ক্যামেরা ইমেজ দেখতে সক্ষম। এতে – কিভি টিভি, অরোরা টিভি, ম্যাঙ্গো টিভির মতো একাধিক মুভি এবং টিভি অ্যাপ্লিকেশন প্রি-ইনস্টল করা আছে। তবে এই পরিষেবা অ্যাক্সেস করার জন্য ইউজারদের সাবস্ক্রিপশন নিতে হবে৷ তদুপরি, এই মডেলটি মেইনস্ট্রিম স্ক্রিন প্রজেকশন প্রোটোকল কভার করে। যার দরুন এটি – অ্যান্ড্রয়েড ও আইওএস মোবাইল ফোন স্ক্রিন প্রজেকশন এবং উইন্ডোজ ও ম্যাক নোটবুক স্ক্রিন প্রজেকশন সমর্থন করে।

Redmi smart TV A70, ২.৪জি ওয়াই-ফাই এবং ইনফ্রারেড সমর্থন সহ এসেছে। আবার কানেক্টিভিটির জন্য এতে – দুটি ইউএসবি পোর্ট, দুটি এইচডিএমআই ইন্টারফেস, একটি অ্যান্টেনা, S/PDIF, AV ইনপুট এবং একটি নেটওয়ার্ক পোর্ট অন্তর্ভুক্ত রয়েছে। আবার অডিও ফ্রন্টের ক্ষেত্রে, উক্ত টিভিতে ১০ ওয়াটের দুটি হাই-পাওয়ার স্পিকার বিদ্যমান, যা জোরালো তথা ভিভিড সাউন্ড কোয়ালিটি অফার করে।

প্রসঙ্গত, শাওমি তাদের সাব-ব্র্যান্ডের অধীনে আগত এই স্মার্ট টিভিকে একটি ‘ডিউরেবল’ বা টেকসই ডিভাইস হিসেবে অখ্যায়িত করেছে। এক্ষেত্রে সম্প্রতি প্রকাশিত ডেটা অনুসারে, টিভিটি ৩০০টিরও বেশি মেশিন টেস্টে উত্তীর্ণ হয়েছে। যার মধ্যে – বেশ কয়েকবার সম্পূর্ণ ডিভাইসের আপরাইট ড্রপ, ১২,০০০+ ইন্টারফেস প্লাগ-ইন/আউট পরীক্ষা এবং -২৫°C এবং -৬০°C এর মধ্যে সিমুলেটেড ইনডোর ও আউটডোর টেম্পারেচার ডিফারেন্স টেস্ট অন্তর্ভুক্ত ছিল।

রেডমি স্মার্ট টিভি এ৭০ -এর দাম (Redmi Smart TV A70 Price)

রেডমি স্মার্ট টিভি এ৭০ টেলিভিশনের দাম চীনে ২,১৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৫,১০০ টাকা) ধার্য করা হয়েছে। এটিকে আনুষ্ঠানিকভাবে আগামী ৩১শে অক্টোবর থেকে বিক্রির জন্য উপলব্ধ করা হবে। তবে ভারত সহ বিশ্ববাজারে এটি কতদিনে লঞ্চের মুখ দেখবে সেই তথ্য এখনো অপ্রকাশিত।

সঙ্গে থাকুন ➥