ভারতে তিন-তিনটি 4K TV আনল TCL, কার কত দাম দেখে নিন

Published on:

TCL T6G QLED 4K TV series launched India

TCL আজ (১২ই জুন) ভারতের বাজারে তাদের লেটেস্ট টেলিভিশন সিরিজ T6G QLED 4K লঞ্চ করেছে। নবাগত এই লাইনআপের অধীনে মোট তিনটি মডেল এসেছে , যথা – ৪৩-ইঞ্চি, ৫০-ইঞ্চি এবং ৫৫-ইঞ্চি। উল্লেখিত প্রত্যেকটি ভ্যারিয়েন্ট চিত্তাকর্ষক ফিচার এবং স্লিক ডিজাইনের সাথে এসেছে। এছাড়াও এতে – বেজেল-লেস ডিজাইনের এন্ড-টু-এন্ড এজ ডিসপ্লে প্যানেল, কোয়াড-কোর প্রসেসর, ১৬ জিবি স্টোরেজ, ডলবি অ্যাটমস সমর্থিত স্টেরিও স্পিকার এবং হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোল ২.০ ফিচার বিদ্যমান থাকছে। চলুন নয়া TCL T6G QLED 4K TV সিরিজের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে TCL T6G QLED 4K TV সিরিজের দাম ও লভ্যতা

টিসিএল টি৬জি কিউএলইডি ৪কে টিভি সিরিজের ৪৩-ইঞ্চি, ৫০-ইঞ্চি এবং ৫৫-ইঞ্চি ডিসপ্লে সাইজ মডেলের দাম যথাক্রমে – ৩৮,৯৯০ টাকা, ৪৬,৯৯০ টাকা এবং ৫৪,৯৯০ টাকা রাখা হয়েছে। লভ্যতার কথা বললে, উল্লেখিত প্রত্যেকটি ভ্যারিয়েন্টকে আপনারা আজ এই মুহূর্ত থেকে ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) এবং ফ্লিপকার্ট (Flipkart) থেকে কিনে নিতে পারবেন৷

TCL T6G QLED 4K TV সিরিজের স্পেসিফিকেশন ও ফিচার

টিসিএল টি৬জি কিউএলইডি ৪কে টিভি সিরিজকে ৪৩-ইঞ্চি, ৫০-ইঞ্চি, এবং ৫৫-ইঞ্চি ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টের সাথে নিয়ে আসা হয়েছে। প্রত্যেকটি মডেল – ৩৮৪০×২১৬০ পিক্সেল রেজোলিউশন সমর্থিত ৪কে কিউএলইডি স্ক্রীন সহ এসেছে। এই ডিসপ্লে প্রাণবন্ত ছবি অফার করার জন্য – ৩০০ নিট পিক ব্রাইটনেস, ডলবি ভিশন এবং এইচডিআর ১০ প্রযুক্তি অফার করে। এছাড়াও, ভিডিও কনটেক্সট অপ্টিমাইজ করতে এই মডেলগুলিতে এআইপিকিউ ইঞ্জিন ৩.০ (AiPQ Engine 3.0) এবং মোশন এস্টিমেশন অ্যান্ড মোশন কম্পেন্সেশন (MEMC) প্রযুক্তিও সমর্থন করে।

গেমাররা আলোচ্য টিভি সিরিজে এএমডি ফ্রিস্ক্যান (AMD FreeSync) ফিচার উপলব্ধ, যা যেকোনো ফ্রেম রেটে আর্টিফ্যাক্ট-ফ্রি গেমপ্লে নিশ্চিত করে। এছাড়া, ৫৫-ইঞ্চি ডিসপ্লে সাইজের মডেলটি ১২০ হার্টজ গেম অ্যাক্সিলারেটরও অফার করে, যা স্মুথ গেমিং সেশন নিশ্চিত করে। তদুপরি পারফরম্যান্সের জন্য, মালি-জি৩১x২ ৮০০মেগাহার্টজ জিপিইউ এবং ৬৪-বিট কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই নয়া লাইনআপটি ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি স্টোরেজ সহ এসেছে।

TCL T6G QLED 4K TV সিরিজ গুগল টিভি অপারেটিং সিস্টেমে রান করে। এতে ইউজাররা হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোল ২.০ ফিচার অ্যাক্সেস করতে পারবেন। আর এর রিমোটে নেটফ্লিক্স, প্রাইম ভিডিও এবং ইউটিউব -এর মতো জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির জন্য ডেডিকেটেড শর্ট-কাট বাটন দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই ৮০২.১১ এসি (২.৪GHz/৫GHz), ব্লুটুথ ৫.০, তিনটি এইচডিএমআই ২.১ পোর্ট (ARC সমর্থন সহ), একটি ইউএসবি পোর্ট, S/PDIF, AV ইনপুট এবং একটি ইথারনেট পোর্ট অন্তর্ভুক্ত৷

অডিও বিভাগের কথা বললে, TCL T6G QLED 4K TV সিরিজের ৪৩-ইঞ্চি এবং ৫০-ইঞ্চি মডেল দুটিতে ৩০ ওয়াট সাউন্ড আউটপুট সরবরাহকারী স্টেরিও স্পিকার সিস্টেম রয়েছে। আবার ৫৫-ইঞ্চি ভ্যারিয়েন্টটি এসেছে আরও শক্তিশালী অর্থাৎ ৫৬ ওয়াট সাউন্ড আউটপুট সহ। সিরিজের মডেলগুলি – ডলবি অ্যাটমস এবং ডিটিএস ভার্চুয়াল:এক্স প্রযুক্তি সমর্থন করে, যা দুর্দান্ত ও জোরালো সাউন্ড অফার করে।

সঙ্গে থাকুন ➥