Royal Enfield এর বাইক নতুন ফিচার নিয়ে লঞ্চ হল, এলইডি হেডল্যাম্প, চার্জিং পোর্ট-সহ মিলবে অনেক কিছু

Avatar

Published on:

2023 Royal Enfield Interceptor 650 & Continental GT 650 launched

প্রত্যাশা মতই আজ ভারতে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের ৬৫০ সিসির একজোড়া মোটরসাইকেলের নতুন ভার্সন আনুষ্ঠানিকভাবে লঞ্চ করল। যেগুলি হল – RE Interceptor 650 ও Continental GT 650। সবচেয়ে বড় আপডেট হিসেবে বাইক দুটির সামনে ও পেছনে অ্যালয় হুইল সহ টিউবলেস টায়ার দেওয়া হয়েছে। হয়ত মনে হতে পারে রেট্রো লুকের সাথে স্পোক হুইল সেরা দেখতে লাগে। কিন্তু এই প্রসঙ্গে জানিয়ে রাখি, টিউবলেস টায়ার পাংচার হলেও চিন্তামুক্ত রাখে রাইডারদের।

RE Interceptor 650 ও Continental GT 650 কালার আপডেট

মোটরসাইকেল দুটিতে নতুন স্বাদ যোগ করতে পেইন্ট স্কিমে আপডেট দেওয়া হয়েছে। যেমন রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০ মোট চারটি রঙের বিকল্পে হাজির করা হয়েছে – ব্ল্যাক রে, বার্সেলোনা ব্লু, ব্ল্যাক পার্ল এবং ক্যালি গ্রীন। আবার মোটরসাইকেলটি বিদ্যমান কালার অপশনগুলি হল – মার্ক ২, সানসেট স্ট্রিপ, এবং ক্যানিয়ন রেড। অন্যদিকে, রয়্যাল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি ৬৫০ সামান্য ব্ল্যাক রে এবং বার্সেলোনা ব্লু-এর সাথে স্লিপস্ট্রিম ব্লু এবং অ্যাপেক্স গ্রে শেড আপডেট হিসেবে পেয়েছে।

RE Interceptor 650 ও Continental GT 650 ফিচার্স

ক্যাফে রেসার মডেলটি আবার ডাক্স ডিলাক্স, ব্রিটিশ রেসিং গ্রীন, রকার রেড পেইন্ট এবং মিস্টার ক্লিন কালারে বেছে নেওয়া যায়। এগুলির ইঞ্জিন এবং এগজস্ট ডার্ক ফিনিশ দেওয়া হয়েছে। কাস্ট অ্যালয় হুইলের সাথে টিউবলেস টায়ার, স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে অফার করা হয়েছে। অন্যান্য আপডেট হিসেবে এতে উপস্থিত নতুন এলইডি হেডলাইট ইউনিট, ইউএসবি চার্জিং পোর্ট, নতুন সুইচ গিয়ার এবং উন্নত সিট।

RE Interceptor 650 ও Continental GT 650 ইঞ্জিন স্পেসিফিকেশন

Interceptor 650 ও Continental GT 650-এর কারিগরি ক্ষেত্রে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই একটি ৬৪৮ সিসি, এয়ার-অয়েল কুল্ড, প্যারালাল টুইন সিলিন্ডার, ফুয়েল ইনজেক্টটেড ইঞ্জিনে ছুটবে বাইক দুটি। যা থেকে ৭,১৫০ আরপিএম গতিতে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫,২৫০ আরপিএম গতিতে ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৬-স্পিড ট্রান্সমিশন। এতে উপস্থিত একটি স্লিপার ও অ্যাসিস্ট ক্ল্যাচ এবং ডুয়েল চ্যানেল এবিএস।

RE Interceptor 650 ও Continental GT 650 দাম

নতুন Interceptor 650 ও Continental GT 650-এর দাম যথাক্রমে ৩.০৩ লক্ষ ও ৩.১৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। ভারতে রয়্যাল এনফিল্ডের সমস্ত স্বীকৃত ডিলারশিপ থেকে মোটরসাইকেল দুটির অফিসিয়াল বুকিং গ্রহণ শুরু হয়েছে। বাইক দুটির পুরনো মডেলের চাইতে নয়া সংস্করণের দাম যথাক্রমে ১৫,০০০ ও ১৪,০০০ টাকা বৃদ্ধি পেয়েছে।

সঙ্গে থাকুন ➥