RCB vs GT:অল্প রানেও ডামাডোল বিরাটদের, স্বস্তির জয় না হলেও শুভমানদের হারিয়ে পয়েন্ট টেবিলে বড় লাফ RCB-র

Published on:

Royal Challengers Bengaluru beat Gujarat Titans by 4 wickets at Bengaluru and big jump in ipl 2024 points table

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এ আবারও একটি মূল্যবান ২ পয়েন্ট সংগ্রহ করতে দেখা গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুুরুকে (Royal Challengers Bengaluru)। গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) ৪ উইকেটে হারিয়ে জয়লাভ করলো তারা। একসময় আরসিবি এই ম্যাচ অতি অনায়াসে জিতবে মনে হলেও, হঠাৎ করেই ৬ উইকেট পড়ে যাওয়ায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল তারা। শেষমেষ দীনেশ কার্তিক (Dinesh Karthik) এবং স্বপনীল সিংয়ের (Swapnil Singh) দুর্দ্ধর্ষ ফিনিশে ম্যাচটি ৬.২ ওভার বাকি থাকতেই জয়লাভ করে আরসিবি। আর এর সাথেই এই পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে উঠে এল তারা।

আজ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে আজকের ইনিংসটা মন মতো যায়নি গুজরাটের। প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র স্কোরবোর্ডে মাত্র ১৪৭ রান তোলে তারা। যার মধ্যে ২৪ বলে ৩৭ রান করেন শাহারুখ খান। অন্যদিকে রাহুল তেওয়াটিয়ার ব্যাট থেকে আসে ২১ বলে ৩৫ এবং ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ২০ বলে ৩০ রান।

আরসিবিকে এই টুর্নামেন্টে এখনো নিজেদের জীবিত রাখতে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৪৮ রান। যা তাড়া করতে নেমে প্রথম থেকেই বিধ্বংসী মেজাজে খেলে আরসিবির অধিনায়ক ফাফ ডু প্লেসিস (Faf du Plessis) এবং বিরাট কোহলি (Virat Kohli)। পাওয়ারপ্লের মধ্যেই ৯২ রানের পার্টনারশিপ করে এই জুটি। এরপর ফাফ ২৩ বলে ৬৪ রান করে জোশুয়া লিটিলের (Joshua Little) বলে আউট হয়ে যান। এর পরের ওভারেই উইল জ্যাকসকে মাত্র ১ রানে ফেরত পাঠান নুর আহমেদ (Noor Ahmad)।

এখানেই শেষ নয়, পরের ওভারেই জোশুয়া লিটিলের বলে আসে আরও দুটি উইকেট। প্রথমে রজত পতিদারকে মাত্র ২ রানে এবং গ্লেন ম্যাক্সওয়েলকে ৪ রানে প্যাভিলিয়নের রাস্তা দেখান লিটিল। আর এরপরেই চিন্তায় পড়ে যায় আরসিবি শিবির। এদিকে পরবর্তী ব্যাটার ক্যামেরন গ্রিনও ব্যাট করতে এসে মাত্র ১ রান করে লিটিলের শিকার হন। এখান থেকে ম্যাচকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন বিরাট কোহলি এবং দীনেশ কার্তিক।

তবে বিরাটকেও ২৭ বলে ৪২ রানে ফেরান নুর আহমেদ। এখান থেকেই ম্যাচটি কিছুটা গুজরাটের পক্ষে যায়। কিন্তু শেষমেষ দীনেশ কার্তিকের ১২ বলে ২১ রান এবং স্বপনীল সিংয়ের ৯ বলে ১৫ রানের ইনিংসে ম্যাচটি ৪ উইকেটে জয়লাভ করে আরসিবি। আর এই জয়ের সাথেই প্লে অফে যাওয়ার দৌড়ে এখনো জীবিত আরসিবি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম গুজরাট টাইটান্স ম্যাচের স্কোরকার্ড (Royal Challengers Bengaluru vs Gujarat Titans Match Scorecard):

গুজরাট টাইটান্স: ১৪৭ (১৯.৩ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৫২/৬ (১৩.৪ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৪ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥