ISL 2023-24: থমকে গেল যুবভারতীর জনসমুদ্র, মোহনবাগানকে হারিয়ে দ্বিতীয়বার শিরোপা জয় মুম্বাই সিটির

Published on:

Mumbai City FC beat Mohunbagan Super Giant in isl 2023-24 final and won championship for two times

আজ হঠাৎই থমকে গেল কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন। আইএসএল ২০২৩-২৪ (IPL 2023-24) লিগ শিল্ড জয়ের পর সকলের স্বপ্ন ছিল মোহনবাগান সুপার জায়েন্ট (Mohunbagan Super Giant) এবারে চ্যাম্পিয়ন হবে। কিন্তু গতবারের মতো এবারে আর সেই স্বপ্ন পূরণ হল না। লিগের শেষ ম্যাচে মুম্বাই সিটি এফসিকে (Mumbai City FC) হারিয়ে লিগ শিল্ড নিজেদের নাম করলেও, আজ আইএসএল ফাইনালে (ISL 2023-24 Final) ৩-১ গোলে মুম্বাই সিটি এফসির কাছে পরাস্ত হল মোহনবাগান। আর এর সাথেই দ্বিতীয়বারের জন্য এই শিরোপা জয়লাভ করলো মুম্বাই সিটি এফসি।

আজ আবারও সবুজ মেরুণের জনসমুদ্রের সামনে রেফারির বাঁশি বাজতেই খেলা শুরু হয়। আর এই শুরু থেকেই আক্রমণে দেখা যায় মোহনবাগানকে। শুরুতে বারংবার কাউন্টার অ্যাটাক করলেও, প্রত্যেকবারেই ব্যর্থ থেকে যায় তাদের লড়াই। অন্যদিকে মুম্বাই সিটি এফসিও নিজেদের দিক থেকে সম্পূর্ণতা দিয়ে যাচ্ছিল। অবশেষে ৪৪ মিনিটের মাথায় আসে ম্যাচের প্রথম গোল। যে গোলটি আসে মোহনবাগান দলের জেসন কামিংসের (Jason Cummings) থেকে।

প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়েছিল মোহনবাগান সুপার জায়েন্ট। এরপর ব্রেকের পর দ্বিতীয়ার্ধের জন্য মাঠে নামে উভয় দল। আর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বেশ চমৎকার ছন্দে দেখাচ্ছিল মুম্বাই সিটি এফসির খেলোয়াড়দের। অপেক্ষার অবসান ঘটিয়ে ৫৩ মিনিটে ম্যাচের প্রথম গোল করে মুম্বাই সিটি এফসি। গোলটি দেন পেরাইরা দিয়াজ (Pereyra Diaz)। আর এই গোলের সাথেই সমতায় ফেরে মুম্বাই সিটি এফসি। এরপর ৬৬ মিনিটে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন বিক্রম। কিছুক্ষণ পরেই ৭০ মিনিটে জয়েশ রানাকেও দেখানো হয় হলুদ কার্ড।

তবে এখান থেকে দুই দলই মরিয়া হয়েছিল ম্যাচের দ্বিতীয় গোলটি খুঁজে নিতে। দুইদল মরিয়া হয়ে পড়লেও, শেষমেষ ৮১ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে মুম্বাই সিটি এফসি। এবার গোলটি আসে বিপিন সিংয়ের থেকে (Bipin Singh)। এর সাথেই ২-১ গোলে এগিয়ে যায় মুম্বাই সিটি এফসি। মোহনবাগান এখান থেকে সম্পূর্ণ চেষ্টা করলেও, নির্ধারিত সময়ের মধ্যে আর গোল দিতে পারেনি। উপরন্তু, ৯০ মিনিটের পর ৭ মিনিট বাড়তি সময়ের মাথায় ফের গোল হজম করে মোহনবাগান। এবার মুম্বাই সিটি এফসির হয়ে গোলটি করেন জেকুব ভোজটাস (Jekub Vojtuš)। আর এই ৩-১ গোলেই মোহনবাগান সুপার জায়েন্টকে হারিয়ে দ্বিতীয়বারের মতো আইএসএলের শিরোপা ওঠে মুম্বাই সিটি এফসির হাতে।

সঙ্গে থাকুন ➥