তরুণ প্রজন্মকে আকর্ষিত করতে চমকপ্রদ অবতারে বাইক হাজির করল Yamaha

Avatar

Updated on:

2023 Yamaha XSR 125 Launched in Europe

জাপানের নামকরা টু-হুইলার নির্মাণকারী সংস্থা ইয়ামাহার সৌজন্যে ইউরোপের বাজারে চমকপ্রদ রূপে অবতীর্ণ হল 2023 Yamaha XSR 125। অভিনবত্ব আনার জন্য প্রত্যেক বছরই কিছু না কিছু চমক নিয়ে হাজির হয় তারা। তেমনই XSR 125 এর নয়া সংস্করণে ফ্রেশ কালার অপশন সুক্ত হয়েছে। রঙের নতুনত্ব ছাড়া আগের মডেলের সাথে মোটামুটিভাবে সাম্যতা বজায় রেখেছে এই সাশ্রয়ী মূল্যের রেট্রো মোটরসাইকেলটি।

2023 XSR 125 মডেলটি এইবার নতুন রঙের বিকল্প হিসেবে নীল রং এ সজ্জিত হয়েছে যেখানে ব্রোঞ্জ হুইল এবং ইয়েলো গ্রাফিক্স এর ব্যবহার করা হয়েছে। এর আকর্ষণীয় রং এর সমাহার দেখলে আপনি বড় XSR900 ভেবে ভুল করতে পারেন। ইতিপূর্বে ইয়ামাহা হলুদ এবং কালো রঙের মেলবন্ধন ঘটিয়ে আইকনিক কালার ব্লক প্যাটার্ন সম্বলিত রং বাজারে এনেছিল। এর থেকে অনুপ্রাণিত হয়ে সংস্থাটি গ্রাহকদের জন্য এবার একটি অন্যতম বিকল্প হিসেবে হলুদ রংবিশিষ্ট মডেলও রেখেছে। এছাড়াও পূর্বের সংস্করণের মতো এই মোটরসাইকেলটিও আপনি সাদা এবং লাল রঙে পেতে পারেন।

এই নতুন সংস্করণটিতে রঙের সমাহার ব্যতিরেকে অন্যান্য বৈশিষ্ট্য আগের মতোই রয়েছে। মোটরসাইকেলটির হৃদপিণ্ড রূপে রয়েছে ১২৫ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন যা সর্বোচ্চ ১৪.৭ বিএইচপি ক্ষমতা এবং ১০.৮৫ এনএম টর্ক উৎপাদন করতে পারে। এন্ট্রি লেভেলের মোটরসাইকেল হওয়া সত্বেও একঝাঁক উন্নত ফিচার রয়েছে এই মডেলটি। XSR 125 তে থাকছে সম্পুর্ণ এলইডি লাইট, ডুয়াল চ্যানেল এবিএস ও সাসপেনশনের জন্য ইনভার্টেড ফ্রন্ট ফর্ক।

Yamaha XSR 125 ভারতের বাজারে লঞ্চের সম্ভাবনা অবশ্য ক্ষীণ। এদিকে ইয়ামাহার ভারতীয় শাখা সম্প্রতি অন্যতম জনপ্রিয় স্পোর্টস বাইক এর দাম পুনরায় বাড়ানোর কথা ঘোষণা করেছে। এটি ভারতের বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্পোর্টস বাইক হওয়ায় চাহিদা অত্যন্তই বেশি। চতুর্থ প্রজন্মের মডেল লঞ্চের পর থেকেই ধাপে ধাপে বিভিন্ন সময়ে এর দাম বাড়িয়েছে ইয়ামাহা।

সঙ্গে থাকুন ➥