HomeBikeRoyal Enfield-কে টেক্কা দিতে Hero-র নিতুন বাইক এন্ট্রি নিচ্ছে, লঞ্চের আগেই ছবি...

Royal Enfield-কে টেক্কা দিতে Hero-র নিতুন বাইক এন্ট্রি নিচ্ছে, লঞ্চের আগেই ছবি প্রকাশ্যে

২০২০-র শেষের দিকে দুই জনপ্রিয় টু-হুইলার ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp) ও হার্লে-ডেভিডসন (Harley-Davidson) ভারতে প্রিমিয়াম মোটরসাইকেল তৈরির উদ্দেশ্যে হাত মিলিয়েছিল। এর প্রায় আড়াই বছর বাদে দুই সংস্থার যৌথ উদ্যোগে তৈরি প্রথম মডেলের ছবি প্রকাশ্যে এসেছে। যা থেকে এটি স্পষ্ট যে, আমেরিকা ও ভারতের সংস্থাদ্বয় এদেশে মাঝারি ওজনের সেগমেন্টকে লক্ষ্য করে টু-হুইলার আনতে চলেছে। ভারতে যেগুলি হিরো মোটোকর্প ও হার্লে-ডেভিডসন যে যার নিজের ব্র্যান্ডিং ব্যবহার করে বিক্রি করবে।

Harley Davidson 4XX ইঞ্জিন

ফাঁস হওয়া বাইকটির নাম HD 4XX রাখা হয়েছে। যাতে থাকছে একটি ৪০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এবং সম্ভবত অয়েল কুল্ড ইঞ্জিন। এর আউটপুট ৩০-৩৫ এইচপি হতে পারে। যার সাথে সংযুক্ত একটি ৬-স্পিড ট্রান্সমিশন। এটি XR 1200-এর ডিজাইনের থেকে অনুপ্রাণিত হয়ে আসবে। আবার সদ্য উন্মোচিত হওয়া X350-এর সাথেও মিল থাকবে।

Harley Davidson 4XX ফিচার্স

নিও-রেট্রো HD 4XX-এ রয়েছে প্রিমিয়াম কেসিং সহ একটি সার্কুলার এলইডি হেডল্যাম্প, শার্প ফিনিশিং ফুয়েল ট্যাঙ্ক, অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়া ব্লুটুথ কানেক্টিভিটি এবং নেভিগেশন অফার করা হতে পারে এতে। বাইকটিতে দেওয়া হয়েছে একটি দীর্ঘ সিঙ্গেল পিস সিট। চওড়া হ্যান্ডেলবার এবং সামান্য পেছনে ঝোকা ফুটপেগ নজর করা গেছে বাইকটিতে। ট্যুরের জন্য আদর্শ বাইকটিতে দেওয়া হয়েছে ১৪০/৭০-১৭ ফ্রন্ট টায়ার।

Harley Davidson 4XX হার্ডওয়্যার

আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক, টুইন রিয়ার শক ও এগজস্ট সিস্টেম থাকছে HD 4XX-এ। সিটের ঠিক পেছনে রয়েছে হরাইজন্টাল এলইডি টেলল্যাম্প। এছাড়া স্প্লিট গ্র্যাবরেল এবং গোলাকৃতি এলইডি টার্ন সিগনালের দেখা মিলেছে এতে। পেছনের টায়ারটি বেশ চওড়া, এটি হতে পারে ১৮ ইঞ্চি। ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনে ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক উপস্থিত। অ্যালয় হুইলটি ডুয়েল টন ফিনিশিং। অনুমান করা হচ্ছে মোটরসাইকেলটি লঞ্চের পর ২.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

RELATED ARTICLES

Most Popular