HomeBikeপালসারম্যানিয়া নতুন উদ্যমে ফিরছে, Bajaj লঞ্চ করবে দুই নতুন Pulsar মডেল, জেনে...

পালসারম্যানিয়া নতুন উদ্যমে ফিরছে, Bajaj লঞ্চ করবে দুই নতুন Pulsar মডেল, জেনে নিন খুঁটিনাটি

এদেশের সম্ভাবনাময় দুই-চাকার জগতকে পাখির চোখ করে এগিয়ে চলেছে দেশি-বিদেশি সব সংস্থাই। বিগত কয়েক মাসের মধ্যে যত পরিমাণ নতুন টু-হুইলার মডেল ভারতে লঞ্চ হয়েছে তা সত্যিই অবাক করার মত। এমনকি আগামী কয়েক মাসের মধ্যে একের পর এক নতুন দুই চাকার মডেল লঞ্চ হওয়ার অপেক্ষায় রয়েছে। দেশীয় সংস্থা বাজাজ গত আগস্টে জনপ্রিয় পালসার সিরিজের নতুন এক মডেল লঞ্চ করে ইতিমধ্যেই মাস্টারস্ট্রোক দিয়ে ফেলেছে। তবে হাতে রয়েছে এখনো নতুন দুটি তুরুপের তাস। আর এই দুটোই পালসার সিরিজের অন্তর্গত- N150 ও Pulsar 125। স্বাভাবিকভাবেই এটা স্পষ্ট যে আইকনিক পালসার সিরিজকেই হাতিয়ার করে এই লড়াইতে নিজেদের ঘুঁটি সাজিয়ে মাঠে নেমেছে বাজাজ।

Pulsar N150 এর ছবি বেশ কয়েক ঝলরাস্তায় টেস্টিং করার সময় ক্যামেরাবন্দি হয়েছে। সমগ্র বাইকটি এক ধরনের বিশেষ আস্তরণে ঢাকা থাকলেও তার গঠনশৈলী থেকে এটুকু পরিষ্কার যে বাইকটির কাজ সম্পূর্ণ হয়েছে, ও আগামীতে যেকোনো সময় আত্মপ্রকাশ করতে পারে এটি। বাইকটিতে রয়েছে বাল্ব ইন্ডিকেটর ও N160 এর ন্যায় সেমি ডিজিটাল ইনফিনিটি ডিসপ্লে ও এলইডি টেললাইট। তবে এই মডেলটির সামনে থাকা নেকড়ের চোখের মতো এলইডি ডিআরএল ও নতুন ধরনের প্রজেক্টর হেডলাইট অবশ্যই এর বৃহৎ সংস্করণ থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে।

এছাড়াও বাইকটিতে রয়েছে নতুন ধরনের ডিজাইন যুক্ত অ্যালয় হুইল ও পাতলা টায়ার। নতুন পালসার N150-কে চলার শক্তি জোগাবে ১৫০ সিসি কিংবা ১৮০ সিসির এয়ারকুল্ড ইঞ্জিন যা আগের থেকে অনেক বেশি রিফাইন্ড ও শক্তিশালী। যদিও সাসপেনশন সেটআপ ও ব্রেকিং সিস্টেম বর্তমানের ১৫০ সিসির মডেলটির মতোই রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে অপেক্ষা মাত্র আর কয়েক দিনের। চলতি বছরের শেষের দিকেই বাজারে আসতে চলেছে এই নতুন পালসার N150।

অন্যদিকে পালসার ১২৫ এর নবপ্রজন্মের মডেল আসতে চলেছে খুব শীঘ্রই। এটি সম্ভবত ২০২৩ সালের শুরুর লগ্নেই আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে। স্পাই ক্যামেরায় ধরা পড়া ছবি থেকে স্পষ্ট এর দৈত্যাকার ফুয়েল ট্যাংক সহ নেকড়ের চোখের মতো হেডলাইট। এছাড়াও নতুন এই মডেলটিতে রয়েছে বেলি প্যান (Belly Pan), একটি ছোট উইন্ড স্ক্রিন এবং একটানা লম্বা সিট। পালসার ১২৫ এর পিছনে থাকা টেললাইটটি পালসার ২৫০ এর অনুরূপ।

বাইকটির পেছনের অংশটিতে শার্প ডিজাইন প্রদান করা হয়েছে। এক রিপোর্টে দাবি করা হয়েছে, নতুন এই পালসারে থাকবে ১৪৯.৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। ৫- স্পিড গিয়ারবক্স যুক্ত এই ইঞ্জিনটি থেকে ১৩.৮ বিএইচপি শক্তি ও ১৩.৪ এনএম টর্ক জেনারেট হবে।

RELATED ARTICLES

Most Popular